ফেসবুকে সাহায্য চাইলেন রাহুল গান্ধী

|

কংগ্রেস নেতা রাহুল গান্ধী ফেসবুকে তার লোকসভার আসন কেরালার বন্যাবিধ্বস্ত মানুষদের জন্য সাহায্য চেয়েছেন। বন্যার ফলে বিপর্যস্ত ওই এলাকা মানুষ। পাশাপাশি, ধসও নেমেছে বহু জায়গায়। রাহুল ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে গিয়েছেন।

কংগ্রেস সভাপতির পদ থেকে পদত্যাগ রাহুল তার ফেসবুক পেইজে লেখেন, ‘আমার লোকসভা কেন্দ্র ওয়ানাদ বন্যায় বিপর্যস্ত। হাজার হাজার মানুষ গৃহহীন। তাদের ত্রাণ শিবিরে পাঠানো হয়েছে।’

কোন কোন অত্যাবশ্যকীয় সামগ্রীর ঘাটতি রয়েছে সেখানে সেটিও তুলে ধরেছেন রাহুল, ‘আমাদের যে যে জরুরি জিনিস দরকার তার মধ্যে রয়েছে জলের বো‌তল, শোবার মাদুর, কম্বল, অন্তর্বাস, ধুতি, নাইটগাউন, বাচ্চাদের পোশাক, চটি, স্যানিটারি ন্যাপকিন, সাবান, টুথপেস্ট, ব্রাশ, ডেটল, সাবান গুঁড়ো, ব্লিচিং পাউডার এবং ক্লোরিন।’
এই সব সামগ্রী মালাপ্পুরাম জেলার সংগ্রহ কেন্দ্রে পাঠানোর অনুরোধ তার।

দু’দিনের জন্য কেরালা গিয়েছেন রাহুল গান্ধী। লোকসভা এলাকার ত্রাণ শিবিরগুলিতে ঘুরে ঘুরে পরিস্থিতি খতিয়ে দেখছেন তিনি। বন্যাবিধ্বস্ত মানুষের অবস্থা দেখে একে ‘হৃদয়বিদারক’ বলে উল্লেখ করেন রাহুল। রাজ্য ও কেন্দ্রীয় সরকারের কাছে আবেদন রাখেন দ্রুত কেরলের বন্যাবিধ্বস্তদের জন্য সাহায্য প্রেরণ করার জন্য।

মালাপ্পুরাম জেলার তিনটি বিধানসভা অঞ্চল ওয়ানাদ লোকসভার অন্তর্গত। শুক্রবারই রাহুল গান্ধী জানিয়েছিলেন তার লোকসভা কেন্দ্রের পরিস্থিতি ভয়ঙ্কর। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে এই নিয়ে তার কথাও হয়েছে বলে জানান রাহুল। নির্বাচনের পরে এই নিয়ে দ্বিতীয়বার তিনি নিজের লোকসভা কে‌ন্দ্রে এলেন। এপ্রিলের লোকসভা নির্বাচনে এই এলাকা থেকে তিনি রেকর্ড ব্যবধানে জয় পান।









Leave a reply