দিবারাত্রির অ্যাশেজ টেস্টে হারলো ইংল্যান্ড

|

Cricket - Ashes test match - Australia v England - Adelaide Oval, Adelaide, Australia, December 6, 2017. Australia's Mitchell Starc celebrates with team mates after bowling England's Jonny Bairstow to win the second Ashes cricket test match. REUTERS/David Gray

অ্যাডিলেড ওভালে অ্যাশেজের প্রথম দিবা-রাত্রির টেস্টে ১২০ রানের জয় পেয়েছে অস্ট্রেলিয়া। অজিদের ছুঁড়ে দেয়া ৩৫৪ রানের জবাবে ২৩৩ রানে অলআউট হয় ইংল্যান্ড। প্রথম ইনিংসে ১২৬ রান করে ম্যাচসেরা হয়েছেন অজি ব্যাটসম্যান শন মার্শ। সিরিজে এখন ২-০ ব্যবধানে এগিয়ে স্বাগতিকরা।

১৭৮ রানে পিছিয়ে থেকে শেষ দিন ব্যাট করতে নামে ইংল্যান্ড, হাতে ছিলো ৬ উইকেট। বড় স্কোর তাড়া করতে নেমে আগের দিনই স্টোনম্যান, ভিন্স, কুক আর মালানকে হারায় ইংলিশরা। ৬৭ রানে অপরাজিত থাকা অধিনায়ক জো রুট ক্রিস ওকসকে নিয়ে শুরু করেন শেষ দিনের লড়াই। দিনের দ্বিতীয় বলেই ক্রিস ওকসকে তুলে নেন হ্যাজেলউড। পরের ওভারে তিনি ফিরিয়ে দেন বিগগান, ইংলিশ অধিনায়ক জো রুটকে। ইনিংস সেরা ৬৭ রান আসে তাঁর ব্যাট থেকে। দলীয় ১৮৮ রানে মঈন আলিকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন নাথান লায়ন। শেষ দিকে জনি বেয়ারস্টোর ৩৬ ছাড়া আর কেউ বলার মতো রান না করতে পারলে ২৩৩ রানে গুটিয়ে যায় ইংলিশরা। মিচেল স্টার্ক ৫ আর জশ হ্যাজলউড-নাথান লায়ন পেয়েছেন ২টি করে উইকেট। প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার ৪৪২ রানের জবাবে ২২৭ রানে অলআউট হয় ইংলিশরা। ২১৫ রানে এগিয়ে থেকে দ্বিতীয় দফা ব্যাটিংয়ে নেমে ১৩৮ রানে গুটিয়ে যায় ওজিরা।









Leave a reply