চাঁদপুরে বখাটের অত্যাচারে কলেজ ছাত্রীর আত্মহত্যা

|

নিজস্ব বার্তা পরিবেশক, চাঁদপুর:

চাঁদপুরের শাহরাস্তি উপজেলায় এক বখাটের অত্যাচারে ক্ষোভে লজ্জায় ঈদের আগের দিন নিজ ঘরে ফাঁসি দিয়ে আত্মহত্যা করেছে জান্নাতুল নাঈম নামে এক প্রবাসীর স্ত্রী। নিহত জান্নাতুল নাঈম চাঁদপুর সরকারি কলেজের অনার্সের শিক্ষার্থী।

এ ঘটনায় ওই বখাটেকে আসামি করে মামলা দায়ের করেছে ভুক্তভোগীর পরিবার।

জানা যায়, শাহরাস্তি উপজেলার ওয়ারুক পাটওয়ারী বাড়ির সৌদিপ্রবাসী তৌকির আহমেদ প্রায় ৪ বছর আগে প্রেম করে বিয়ে করে একই ইউনিয়নের রাড়া গ্রামের মশিউর রহমানের মেয়ে জান্নাতুন নাঈমকে। বিয়ের কয়েক বছর পরেই জীবিকার তাগিদে সৌদি চলে যায় তৌকির।

ঈদের আগের দিন রবিবার দুপরে জান্নাতুল নাঈম গোসলখানায় গোসল করার সময় একই বাড়ির হারুন পাটওয়ারীর বখাটে ছেলে হাছান (২২) গোসল খানার ফাঁক দিয়ে জান্নাতের গোসলের দৃশ্য দেখে। এর আগেও বখাটে হাছান জান্নাতকে কয়েকবার খারাপ উক্তি করে বলে জানায় জান্নাতের শাশুড়ি পারুল বেগম। জান্নাত গোসল করে বের হওয়ার পর বখাটে হাছান জান্নাতকে গোসলের সময় গোসল খানার সব দৃশ্য দেখে ফেলছে বলে জানিয়ে বিভিন্ন বাজে কথা বলে। এ ঘটনাটি মূহুর্তের মধ্যে সে ওই এলাকার কয়েকজন বখাটেকেও জানায়। বিষয়টি জান্নাতের কানে গেলে জান্নাত তার সৌদি প্রবাসী স্বামী তৌকিরকে বিষয়টি অবহিত করেন। কিছুক্ষণ পরে নিজ ঘরের আড়ার সাথে ফাঁস দিয়ে আত্মহত্যা করে।

এর পর তার স্বামী সৌদি আরব থেকে কয়েকবার ফোন করলেও ফোন রিসিভ না হওয়ায় তৌকির তার চাচীকে ফোন করে। চাচী তাদের ১১ বছরের মেয়ে সুরভীকে ঘরে পাঠিয়ে জান্নাতকে ডেকে আনতে বলে, সুরভী জান্নাতদের কক্ষে গিয়ে দেখে জান্নাত ফাঁসিতে ঝুলে রয়েছে। তার চিৎকারে বাড়ির অন্যান্যরা মিলে তাকে হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার মৃত ঘোষণা করেন।

ঘটনাটি হাজীগঞ্জ থানায় জানানো হলে ঘটনাস্থলে পুলিশ গিয়ে শাহরাস্তি থানাকে অবহিত করে। ঈদের দিন সোমবার বাদ আসর নিহত জান্নাতের জানাজা শেষে তাকে পারিবারিক কবর স্থানে দাফন করা হয়েছে।

শাহরাস্তি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহআলম জানান, এ ঘটনায় নিহত জান্নাতুল নাঈমের শাশুড়ি পারুল বেগম বখাটে হাছানকে অভিযুক্ত করে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে। আসামিকে ধরার জন্য অভিযান চলছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply