পটুয়াখালীতে ভিপি নুরের ওপর হামলার অভিযোগ

|

এবার নিজ শহরেই হামলার শিকার হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর। এ তথ্য জানিয়েছেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন। বুধবার দুপুরে পটুয়াখালীর গলাচিপা উপজেলার সংযোগ সেতু উলানিয়া বন্দরে এ হামলার ঘটনা ঘটে।

মামুনের দাবি, স্থানীয় আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা এ হামলা চালায়।

হামলার পর পুলিশ এসে নুরকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। কিন্তু হাসপাতালে চিকিৎসা নিতে বাধা দেয় হামলাকারীরা। পরে নুরকে গ্রামের বাড়িতে নিয়ে যান তার সাথে থাকা লোকজন। সেখান থেকে তাকে ঢাকায় আনা হবে বলে জানা গেছে।

হামলার সময় নুরের সাথে থাকা রুবেল জানান, নুরের আত্মীয়ের বাড়িতে দাওয়াত খেতে যাওয়ার সময় উলানিয়া ব্রিজে কিছু ছাত্রলীগ কর্মী তাকে দাঁড়াতে বলে। তারা দাঁড়াতেই তাদের উপর লাঠি ও রড দিয়ে মারধর শুরু করে। পরে নুর সহ অন্যাদের একটি স্টিলের দোকানে ঢুকিয়ে ব্যাপক মারধর করা হয়। পরে নুর ছাড়া অন্যদের বের করে দেয়া হয়। সেখান থেকে পুলিশ নুরকে উদ্ধার করে।

রুবেল আরো জানান, হামলার নেতৃত্ব দিয়েছেন উপজেলা চেয়ারম্যান শাহেন শাহ, আওয়ামী লীগ নেতা মাইনুল ইসলাম র‌নো ও ছাত্রলীগের সাবেক আহ্বায়ক ফরিদ আহসান কচিন।

নুরের খালাতো ভাই মোহাম্মদ উল্লাহ মধু জানান, মোটরসাইকেলযোগে খালা বাড়ি যাবার পথে উলানিয়া ব্রিজের কাছে তাদের উপর অতর্কিত হামলা চালাযনো হয়। এতে নুরুল হক নুরসহ অন্তত পাচজন গুরুতর আহত হয়। প‌রে পু‌লিশ গি‌য়ে প‌রি‌স্থি‌তি নিয়ন্ত্রন ক‌রে।

তবে অ‌ভি‌যোগ অস্বীকার ক‌রেছেন উপ‌জেলা চেয়ারম্যান শা‌হেন শাহ ও আওয়ামী লীগ নেতা র‌নো।

গলাচিপা থানার অফিসার ইনচার্জ আক্তার মোর্শেদ জানান, হামলার কোন আলামত ঘটনাস্থ‌লে পাওয়া যায়‌নি।









Leave a reply