ধর্ম প্রমাণ করার চেয়ে আমার মরে যাওয়া ভালো: মমতা

|

মন্দিরে ঢুকতে গিয়ে ধর্ম প্রমাণ করার চেয়ে আমার মরে যাওয়া ভালো। এমন মন্তব্য করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বলেছেন, তৃণমূল কংগ্রেস সরকার ক্ষমতায় এসে যেসব ধর্মীয় কর্মকাণ্ড করেছে আর পূর্ববর্তী শাসকদল কী কী করেছে সেসবের তুলনা করা দরকার। মমতা জোর দিয়েই বলেন, বিগত সরকার অর্থাৎ বাম জমানার তুলনায় রাজ্যে তৃণমূল সরকারের আমলেই বেশি সংখ্যক দুর্গাপুজো অনুষ্ঠিত হচ্ছে। খবর এনডিটিভির।

মঙ্গলবার একটি জাদুঘর উদ্বোধন করতে গিয়ে মমতা বলেন, তিনি অবশ্যই একজন হিন্দু তবে অন্যান্য ধর্ম ও বিশ্বাসের প্রতিও তার শ্রদ্ধা রয়েছে।

বিজেপির নাম উল্লেখ না করেই মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, হিন্দু মন্দিরে প্রবেশের আগে যদি আমাকে আমার ধর্ম প্রমাণ করতে হয় তার চেয়ে মরে যাওয়াই আমার পক্ষে ভালো। তুমি এমন কেউই নও যার কাছে আমাকে আমার ধর্ম প্রমাণ করতে হবে।

দুর্গাপুজো কমিটিগুলোকে আয়কর বিভাগের নোটিশ দেওয়ার কেন্দ্রের সিদ্ধান্তের প্রতিবাদে তৃণমূল মঙ্গলবার একদিনব্যাপী বিক্ষোভ প্রদর্শন করে। মূলত, বিজেপি শাসিত কেন্দ্র সরকারের সিদ্ধান্তকেই আক্রমণ করেন মুখ্যমন্ত্রী মমতা। বলেন, যারা আমার সমালোচনা করে এবং আমার ধর্মীয় পরিচয় নিয়ে প্রশ্ন তোলে তাদের চেয়ে আমি সংস্কৃত ধর্মগ্রন্থ বেশি জানি। আমি একজন হিন্দু এবং আমি সমস্ত ধর্মকে সম্মান করি। আমি ধর্মের ভিত্তিতে মানুষকে বিভক্ত করাতে বিশ্বাস করি না।

বিজেপি’র দিকে ঈঙ্গিত করে মমতা বলেন, কেন্দ্রে ক্ষমতায় আসার পর থেকে দলটি নিজেরা কী কী কাজ করেছে সেই দিকে বরং নজর দেওয়া ভালো।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply