জাকির নায়েককে মালয়েশিয়া থেকে বহিষ্কারের দাবি মন্ত্রীদের

|

ভারতের আলোচিত মুসলিম ধর্ম প্রচারক জাকির নায়েককে মালয়েশিয়া থেকে বের কের দেয়ার আহ্বান জানিয়েছেন দেশটির কয়েকজন মন্ত্রীরা।

বুধবার দেশটির মন্ত্রীসভার এক বৈঠকে এমন দাবি তুলেন তারা। তারা বলেন, নায়েকের বক্তব্য ঘৃণা উসকে দিতে পারে যা দেশটির নিরাপত্তার জন্য হুমকি হয়ে উঠবে। খবর আলজাজিরার।

সম্প্রতি তিনি ‘ভারতের মুসলিম সংখ্যালঘুদের চেয়ে মালয়েশিয়ার সংখ্যালঘুরা ১০০ গুণ বেশি অধিকার ভোগ করে’ এমন মন্তব্য করে দেশটির সংখ্যালঘুদের কাছে সমালোচিত হন।

এর প্রেক্ষিতেই তাকে মালয়েশিয়া থেকে বহিষ্কারের দাবি করেন দেশটির সংখ্যালঘুদের প্রতিনিধিত্বকারী কয়েকজন মন্ত্রী।

মালয়েশিয়ার যোগাযোগ ও মাল্টিমিডিয়া বিষয়ক মন্ত্রী গোবিন্দ সিং দেও এক বিবৃতিতে বলেন, ‘আমরা আমাদের অবস্থান জানিয়েছি। যেন জাকির নায়েকের বিরুদ্ধে পদক্ষেপ নিয়ে তাকে আর মালয়েশিয়ায় থাকার অনুমতি না দেয়া হয়।’

এই মন্ত্রী মনে করেন, অর্থপাচার ও ঘৃণা প্রচারের অভিযোগে ভারতে গিয়ে জাকির নায়েকের বিচারের মুখোমুখি হওয়া উচিত।

মালয়েশিয়ার মানবসম্পদবিষয়ক মন্ত্রী এম কুলাসেগারান বলেন, জাকির নায়েক এখানে স্থায়ী বসবাসের অধিকার রাখেন না।

এ বক্তব্যের প্রেক্ষিতে সাংবাদিকদের জাকির নায়েক বলেন, হিন্দু সংখ্যালঘুদের ওপর মালয়েশিয়া সরকারের ন্যায্য ও ইসলামিক আচরণ নিয়ে আমার মন্তব্য ভুলভাবে উপস্থাপন করা হয়েছে। রাজনৈতিক সুবিধা ও সাম্প্রদায়িক বিভাজন ঘটাতেই এমনটি করা হয়েছে বলে তিনি অভিযোগ করেন।

মালয়েশিয়ার সংবাদ সংস্থা বারনামা দেশটির প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের উদ্ধৃতি দিয়ে বলছে, ভারতে হত্যাকাণ্ডের শিকার হতে পারেন, এমন আশঙ্কায় জাকির নায়েককে সেখানে ফেরত পাঠানো হবে না।

তিনি বলেন, যদি অন্য কোনো দেশ তাকে আশ্রয় দিতে চায়, তবে তাদের স্বাগত।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply