‘কৌন বনেগা ক্রিকেট কোচ?’

|

‘কৌন বনেগা ক্রিকেট কোচ?’- বাংলাদেশের মতো ভারতের ক্রীড়াঙ্গন জুড়ে এটিই এখন ‘হট টপিক’। ক্রিকেট ভক্ত বলে পরিচিত অমিতাভ বচ্চনও নিশ্চয় তাকিয়ে আছেন সেদিকে। আজ সন্ধ্যায় জানা যাবে ভারতের ক্রিকেট কোচের নাম। দিনভর কোচ চূড়ান্ত করার কাজে ব্যস্ত কপিল দেবের নেতৃত্বাধীন তিন সদস্যের ক্রিকেট উপদেষ্টা কমিটি। একে একে সাক্ষাৎকার নিচ্ছেন তালিকায় থাকা ছয় কোচের। এরমধ্যে তালিকা থেকে নাম প্রত্যাহার করে নিলেন ক্যারবিয়ান ফিল সিমন্স! বিসিসিআই সূত্রে এমনটাই জানাচ্ছে ভারতীয় গণমাধ্যমগুলো।

ভারতের প্রধান কোচের দৌড়ে সিমন্স ছাড়াও আছেন বর্তমান কোচ রবি শাস্ত্রী, প্রাক্তন অস্ট্রেলীয় অলরাউন্ডার এবং শ্রীলঙ্কার কোচ টম মুডি, প্রাক্তন নিউজিল্যান্ড ও কিংস ইলেভেন পাঞ্জাব কোচ মাইক হেসেন, ভারতের ২০০৭ সালের টি২০ বিশ্বকাপ বিজয়ী দলের ম্যানেজার লালচাঁদ রাজপুত, মুম্বই ইন্ডিয়ান্সের প্রাক্তন প্রধান কোচ রবিন সিং।

কোট হিসেবে সিমন্সের প্রোফাইল বেশ ভারি। এর আগে তিনি আয়ারল্যান্ডের জাতীয় দলের কোচ ছিলেন। তারপর কোচ হিসেবে ওয়েস্টইন্ডিজকে ২০১৬ সালের টি-২০ বিশ্বকাপ জিতিয়েছিলেন। গত কয়েকবছর তিনি ছিলেন আফগানিস্তানের দায়িত্বে। তার কোচিং-এ দারুণ সাফল্য পেয়েছে আফগানরা। কিন্তু বিশ্বকাপ ২০১৯-এ ব্যর্থ হয় দল। কর্তাদের সঙ্গে ঝামেলা জড়িয়ে চাকরি যায় সিমন্সের। শুক্রবার সকাল পর্যন্তও ভারতীয় দলের কোচের দৌড়ে ছিলেন তিনি। তবে, ভবিতব্য চিন্তা করেই কিনা সরে গেলেন! ভারতের গণমাধ্যমের জোর গুঞ্জন রবি শাস্ত্রীকেই আরেক মেয়াদে রেখে দেবে বিসিসিআই।

জানা গেছে, তালিকাভুক্ত কোচদের মধ্যে লালচাঁদ রাজপুত, রবিন সিং, ও মাইক হেসন সরাসরি ক্রিকেট হাউসে উপস্থিত হয়ে সাক্ষাৎকারে অংশ নিচ্ছেন। আর সিমন্স, মুডি ও রবি শাস্ত্রীর সাক্ষাৎকার নেওয়া হচ্ছে ভিডিও কলের মাধ্যমে।

সাবেক কিউই কোচ ও কিংস ইলেভেন পাঞ্জাবের সদ্য বিদায়ী কোচ মাইক হেসনকে নিয়ে ভীষণ আগ্রহী বাংলাদেশ ক্রিকেট বোর্ডও। তাই, ভারতের কোচ নিয়োগের দিকে যে তাদের নজর থাকবে তাতে কোনো সন্দেহ নেই।









Leave a reply