রাসেল ডোমিঙ্গো বাংলাদেশের নতুন কোচ

|

দক্ষিণ আফ্রিকার রাসেল ডোমিঙ্গোকেই অবশেষে বাংলাদেশ দলের নতুন প্রধান কোচের দায়িত্ব দিয়েছে বিসিবি। আজ শনিবার দুপুরে এক ব্রিফিংয়ে এ খবর জানান বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন।

বিশ্বকাপের পর থেকেই বাংলাদেশের প্রধান কোচের পদটি শূন্য ছিল। সামনে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট থাকায় দ্রুত ভালো একজন কোচ নিয়োগ দিতে চেয়েছিল বিসিবি। সেই প্রচেষ্টায় ডোমিঙ্গোকেই পছন্দ করা হলো।

ব্রিফিংয়ে পাপন বলেন, ‘গতকালই ডোমিঙ্গোকে কোচ হিসেবে নিশ্চিত করেছি। আজ আপনাদের জানালাম। আমরা দুটো অপশন থেকে তাকে বেছে নিয়েছি। তিনি আগামী ২১ তারিখে আমাদের সঙ্গে যোগ দেবেন।’

আগামী দুই বছরের জন্য তার সাথে চুক্তিবদ্ধ হয়েছে বিসিবি।

ঈদের আগে গত ৭ আগস্ট বাংলাদেশে সাক্ষাৎকার দিয়ে যান রাসেল ডোমিঙ্গো। তার কর্মপরিকল্পনা দেখে সেদিনই নিজেদের সন্তুষ্টির কথা জানায় বিসিবি। অবশ্য কোচ নিয়োগের ক্ষেত্রে ডমিঙ্গো ছাড়া তালিকায় আরও কিছু নাম ছিল।

ভারতীয় ক্রিকেট বোর্ডের কোচ হতে সাক্ষাৎকার দেয়া সাবেক নিউজিল্যান্ড কোচ মাইক হেসনও ছিলেন। এছাড়া আরও কয়েকজনের সাক্ষাৎকার ভিডিও কনফারেন্সের মাধ্যমে নিয়েছিল বিসিবি। তাদের সংক্ষিপ্ত তালিকায় ছিলেন আরও চারজন। এরা হলেন- সাবেক জিম্বাবুয়ে ক্রিকেটার গ্র্যান্ট ফ্লাওয়ার, ইংল্যান্ডের পল ফারব্রেস ও শ্রীলঙ্কান চন্ডিকা হাথুরুসিংহে। যদিও ডোমিঙ্গো ও হেসনেই আগ্রহ বেশি ছিল বিসিবির।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply