চুয়াডাঙ্গায় স্বর্ণ চোরাচালান মামলায় দুই জনের যাবজ্জীবন

|

চুয়াডাঙ্গা প্রতিনিধি:

চুয়াডাঙ্গায় স্বর্ণ চোরাচালান মামলায় দুই জনকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেছে আদালত। সোমবার বিকালে চুয়াডাঙ্গার স্পেশাল ট্রাইব্যুনাল-১ এর বিচারক মোহা: রবিউল ইসলাম এ রায় প্রদান করেন।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামীরা হলো- ঢাকা কেরানীগঞ্জের রামেরকান্দা গ্রামের মহিউদ্দিন খানের ছেলে নুরুল ইসলাম (৪৫) ও মুন্সিগঞ্জ জেলার লৌহজং উপজেলার কালুরগা গ্রামের নুরুল ইসলামের ছেলে মাসুদ রানা (৪০)। তবে রায় ঘোষনার সময় দুই আসামী পলাতক ছিলেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ৭ জুন সকালে ভারতে পাচারের সময় চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার দর্শনা জয়নগর আন্তর্জাতিক চেকপোস্ট থেকে নুরুল ইসলাম ও মাসুদ রানাকে আটক করে শুল্ক স্টেশনের কর্মকর্তারা। এ সময় তাদের কাছে থাকা ব্যাগ তল্লাশি করে ১৯টি স্বর্ণের বার ও ১০টি খণ্ডিত স্বর্ণের টুকরা জব্দ করা হয়। যার আনুমানিক ওজন ২ কেজি ২৭৮ গ্রাম। আটক স্বর্ণের বাজারমূল্য ১ কোটি ১৪ লাখ টাকা।

এ ঘটনায় বেনোপোল শুল্ক গোয়েন্দা ও তদন্ত সার্কেলের সহকারী রাজস্ব কর্মকর্তা সাজিবুল ইসলাম বাদী হয়ে আটককৃত দুই জনকে আসামী করে দামুড়হুদা থানায় একটি মামলা দায়ের করেন। আলোচিত এ স্বর্ণ মামলার তদন্ত শেষে জেলা গোয়েন্দা পুলিশের তৎকালীন উপ-পরিদর্শক আশরাফুল ইসলাম ২০১৮ সালের ৩১ জুলাই নুরুল ইসলাম ও মাসুদ রানাকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দাখিল করেন।

আদালত এ মামলায় ৮জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে বিশেষ ক্ষমতা আইন ১৯৭৪ এর ২৫ বি (১) (এ) ধারায় তাদের দুই জনকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply