টেকনাফে বিজিবি ও পুলিশের সঙ্গে পৃথক বন্দুকযুদ্ধে ৪ মাদক ব্যবসায়ী নিহত

|

কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের টেকনাফে বিজিবি ও পুলিশের সঙ্গে পৃথক বন্দুকযুদ্ধে ৪ মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। এসময় ঘটনাস্থল হতে উদ্ধার করা হয়েছে ১ লাখ ৮৬ হাজার ইয়াবা ৩টি দেশীয় তৈরি বন্দুক। বন্দুকযুদ্ধে আহত হয়েছেন বিজিবি ও পুলিশের ৬ জন সদস্য।

টেকনাফস্থ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) দুই ব্যাটালিয়ন অধিনায়ক লে.কর্নেল ফয়সল হাসান খান জানান, শুক্রবার দিনগত মধ্যরাতে হ্নীলা ইউনিয়নের লেদা এলাকা হতে মাদকের চালান পাচার হয়ে আসতে পারে এমন সংবাদের ভিত্তিতে টহলদল সেখানে অবস্থান নেয়। এসময় ৪/৫ জন মাদক কারবারী নাফ নদী অতিক্রম করে মাদকের চালান নিয়ে আসার সময় বিজিবি টহল দল ধাওয়া করলে তারা বিজিবি সদস্যদের উপর অতর্কিত গুলিবর্ষণ করে। বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা গুলিবর্ষণ করে।

পরে ঘটনাস্থলে তল্লাশী করে গুলিবিদ্ধ ৩ যুবককের কাছ থেকে ১ লাখ ৮০ হাজার ইয়াবা ও ২টি অস্ত্র উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে সেখান থেকে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদেরকে মৃত ঘোষণা করেন। নিহতদের পরিচয় জানা যায়নি। তাদের বয়স ২০ থেকে ২৫ বছরের মধ্যে।

এসময় বিজিবির ৩ সদস্য আহত হন। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন তিনি।

অপরদিকে শনিবার (২৮ মার্চ) ভোররাতে টেকনাফের হোয়াইক্যং এলাকায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে মুছা আকবর(৩৬) নামে এক ব্যক্তি নিহত হয়েছে। পুলিশের দাবি নিহত ব্যক্তি মাদক ব্যবসায়ী।

এসময় ঘটনাস্থল হতে ৬ হাজার ইয়াবা ও একটি দেশীয় তৈরি বন্দুক উদ্ধার করা হয়েছে। নিহত মুছা আকবর হোয়াইক্যং তুলাতলী এলাকার আবুল বশরের ছেলে। এ ঘটনায় ৩ পুলিশ সদস্য আহত হয়েছেন।
টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রদীপ কুমার দাশ জানিয়েছেন, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply