ঘন কুয়াশায় ফেরি চলাচল বন্ধ

|

ঘন কুয়াশার কারণে রোববার মধ্যরাত ও সোমবার সকাল থেকে পদ্মা নদীর সকল নৌরুটে চলমান ফেরিঘাটগুলো বন্ধ রাখা হয়েছে। এতে বন্ধ রয়েছে দুই পাড়ের ফেরি চলাচল।

এসময় যাত্রী ও যানবাহন নিয়ে আটকা পড়েছে ছোট বড় বেশ কয়েকটি ফেরি। দুই পাড়ে আটকা পড়েছে কয়েকশ’ যানবাহন। এতে দুর্ভোগ পড়েছে যাত্রী ও পরিবহন শ্রমিকরা।

বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের মেরিন কর্মকর্তা আলী আহমেদ করে জানান, নদীতে কুয়াশা পড়ায় ফেরির মার্কিং বাতির আলো ঝাপসা হয়ে আসলে ফেরি চলাচল অসম্ভব হয়ে পড়ে। এতে দূর্ঘটনা এড়াতে ফেরি বন্ধ রাখা হয়েছে।

নৌরুটের মোট ১৭টি ফেরি মধ্যে ৩ ফেরি মাঝ পদ্মা ও বাকিগুলো ২ ঘাটে নোঙর করে রাখা হয়েছে। ঘাটে কয়েকশতাধিক যানবাহন আটকা পড়েছে। কুয়াশা কেটে গেলে ফেরি চলাচল স্বাভাবিক হবে।

এদিকে রোববার রা‌ত সা‌ড়ে ১১টার পর থেকে পদ্মায় কুয়াশার ঘনত্ব বে‌ড়ে গে‌লে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়। ফেরি চলাচল বন্ধ থাকায় নদী পারাপা‌রের অ‌পেক্ষায় উভয় ঘাটে আটকা প‌ড়ে‌ছে ক‌য়েকশো যানবাহন।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার সহকারী ব্যবস্থাপক মাহবুব হো‌সেন জানান, কুয়াশার কার‌ণে দুর্ঘটনা এড়াতে রাত সা‌ড়ে ১১টার দি‌কে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ র‌য়ে‌ছে। কুয়াশার ঘনত্ব কমে আসলে পুনরায় ফেরি চলাচল শুরু করা হবে। বর্তমা‌নে এরু‌টে ১৬টি ফে‌রি চলাচল কর‌ছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply