লাগামহীন উচ্চাভিলাষী দৃষ্টি গোপন রাখতে কালো চশমা পরতেন জিয়া: জয়

|

প্রয়াত প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে ‘লাগামহীন উচ্চাভিলাষী’ বলে উল্লেখ করেছেন প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। তিনি লেখেন, ১৯৭১ সালেও জিয়াউর রহমান মূলত ছিলেন একজন মেজর। ১৯৭৫ সালের মধ্যেই তিনি মেজর জেনারেল এবং উপ-সেনাপ্রধানের পদ পেয়েও সন্তুষ্ট হতে পারলেন না। উপ-সেনাপ্রধান হওয়ার পর নিজে রাষ্ট্রক্ষমতা দখলের জন্য সদ্য স্বাধীন বাংলাদেশের প্রতিষ্ঠাতা জাতির পিতা ও রাষ্ট্রপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মদদ দিলেন।

বৃহস্পতিবার (৩ জুন) রাতে প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় তার ভেরিফায়েড ফেসবুক পেইজে এসব কথা লেখেন। জিয়াউর রহমানের ক্ষমতাকালীন সময়কার আস্থা ভোটের বিভিন্ন ছবি সংযুক্ত করে লেখেন, বঙ্গবন্ধুকে নির্মমভাবে সপরিবারে হত্যার পর অবৈধভাবে রাষ্ট্রীয় ক্ষমতা দখল করে তা পাকাপোক্ত করতে ন্যাক্কারজনকভাবে হ্যাঁ/না ভোটের আয়োজন করেন জেনারেল জিয়া। দুই চোখের লাগামহীন উচ্চাভিলাষী দৃষ্টি গোপন রাখতে সবসময় কালো চশমা পরতেন এই খুনি জেনারেল।

তিনি লেখেন, ভোটের দিন ভোটারবিহীন ভোটকেন্দ্রে মানুষ খুঁজে না পেয়ে শেষ পর্যন্ত অনেক শিশুকেও জোর করে ভোট দিতে নিয়ে যাওয়া হয়। এই নির্বাচনে জিয়া কোনো কোনো এলাকায় ১২০ ভাগ ভোট পেয়েছেন বলেও বিভিন্ন বিদেশি গণমাধ্যম প্রতিবেদন প্রকাশ করে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply