কাশ্মিরের প্রতি সংহতি জানিয়ে পাকিস্তানে বিক্ষোভ

|

Pakistan's Prime Minister Imran Khan addresses the nation outside the Prime Minister's Office in Islamabad on August 30, 2019. - Prime Minister Imran Khan vowed to continue fighting for Kashmir until the disputed Himalayan territory was "liberated" as thousands rallied across Pakistan on August 30 in mass demonstrations protesting Delhi's actions in Indian-administered Kashmir in the most ambitious public protests targeting India in years. (Photo by AAMIR QURESHI / AFP)

কাশ্মিরের বিশেষ মর্যাদা বাতিলের প্রতিবাদে পাকিস্তানে হাজার হাজার বিক্ষোভ করতে রাস্তায় নেমে আসে মানুষ।

আজ শুক্রবার দুপুরে দেশটির রাজধানী ইসলামাবাদর কনস্টিটিউশন এ্যাভিনিউতে পাকিস্তান ও কাশ্মিরের জাতীয় সংগীত বাজিয়ে শুরু হয় এই বিক্ষোভ। তারপর দেশজুরে প্রদর্শিত হয় কাশ্মিরের প্রতি সংহতি।

তারপর সেখানে সমবেত জনতার উদ্দেশ্যে ভাষণ দেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান।

ভাষণে ইমরান খান নাৎসি বাহিনীর সাথে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে তুলনা করে কটাক্ষ করেন।

সম্প্রতি কাশ্মিরের স্বায়ত্বশাসন ও বিশেষ মর্যাদা সম্বলিত ধারা ৩৭০ বাতিলের পর থেকে প্রতিবেশী দুই পরমাণু শক্তিধর দেশ ভারত ও পাকিস্তানের মধ্যে উত্তেজন ক্রমশই বেড়ে চলছে।

এদিকে বিশেষ মর্যাদা বাতিলের পর থেকেই কাশ্মিরে একমাসের উপর বন্ধ রয়েছে সব ধরণের যোগাযোগ ব্যবস্থা। একইসাথে চিকিৎসাকেন্দ্রগুলোতেও তৈরি হয়েছে ওষধ ও প্রয়োজনীয় জিনিষপত্রের নজিরবিহীন সংকট।

ভারতীয় নিরাপত্তা বাহিনীর হাতে বন্দি হয়েছেন ৪ হাজারের অধিক কাশ্মিরী।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply