রানু মণ্ডলের জীবন নিয়ে হচ্ছে সিনেমা

|

গত ২০ জুলাই লতা মঙ্গেশকরের ‘প্যায়ার কা নগমা’ গানটি গেয়ে রাতারাতি সোশ্যাল মিডিয়ার ‘সুরসম্রাজ্ঞী’ হয়ে উঠেন কলকাতা রানাঘাটের স্টেশন চত্বরের বাসিন্দা রানু মারিয়া মণ্ডল। এরপর দিল্লির স্বেচ্ছাসেবী সংস্থা এবং মুম্বইয়ের টেলিভিশন প্রোডাকশন হাউস থেকেও কাজের জন্য ডাক পান রানু। জনপ্রিয় রিয়ালিটি শো ‘সুপারস্টার সিংগার’-এর মঞ্চে রানুর গান শুনে মুগ্ধ হয়ে সঙ্গীত পরিচালক হিমেশ তার ‘তেরি মেরি কাহানি’ গানটি রেকর্ড করান। শোনা যাচ্ছে, হিমেশের পরবর্তী সিনেমা ‘হ্যাপি হার্ডি অ্যান্ড হির’তে প্লেব্যাক করেছেন রানু। আর যদি তার স্ট্রাগলিং পিরিয়ডের গল্প সেলুলয়েডে উঠে আসে তবে তো কথাই নেই। নেটিজেনদের সেই দাবি পূরণ করার সিদ্ধান্ত নিয়েছেন নবাগত পরিচালক হৃষিকেশ মণ্ডল। শোনা গিয়েছে, রানুর গান শোনার পরই তাকে নিয়ে সিনেমা করার ভাবনাচিন্তা করেন তিনি।

নদিয়ার বোগোপাড়ার বাসিন্দা রানুর জীবনযুদ্ধ উঠে আসবে এ সিনেমায়। সবকিছু ঠিক থাকলে সেপ্টেম্বর মাস থেকেই শুরু হয়ে যাবে সিনেমার কাজ। পরিচালক নবাগত হৃষীকেশ মণ্ডল। তবে এই পরিকল্পনার পিছনে যার মস্তিষ্ক, তিনি ক্যাকটাসের গায়ক সিদ্ধার্থ রায় ওরফে সিধু। ছবির সঙ্গীত পরিচালকও তিনি। আর ছবিতে একাধিক গান গাইবেন রানু নিজেই।

স্টেশনের প্ল্যাটফর্মে বসে রানু মণ্ডলের গাওয়া লতা মঙ্গেশকরের ‘এক প্যায়ার কা নাগমা হ্যায়’ গানটি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেন অতীন্দ্র চক্রবর্তী। এরপর থেকে রানু মণ্ডলকে নিজের সঙ্গেই রেখেছেন। মুম্বাইসহ বিভিন্ন স্থানে নিয়ে যাচ্ছেন। রানু মণ্ডলের ভালো-মন্দ আর রোজগার দেখাশোনা করছেন। এই চলচ্চিত্রের ব্যাপারে সিদ্ধার্থ রায় সিধুর সঙ্গে আলোচনার বিষয়টি কলকাতার একটি সংবাদমাধ্যমকে ফোনে নিশ্চিত করেছেন অতীন্দ্র চক্রবর্তী। আর সিধু বলেছেন, আমি তার গান শুনেছি। বেশ ভালো গাইছেন। সবচেয়ে বড় কথা হিমেশ রেশমিয়া তাঁকে একটা সুযোগ দিয়েছেন। ফলে এটা আশা করা যেতেই পারে। আগামী ছয় মাস অন্তত তার এই ক্রেজ থাকবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply