আরেফিনের নীল জোছনা’য় পাওলি দাম

|

প্রখ্যাত নির্মাতা ফাখরুল আরেফীন খানের চতুর্থ সিনেমা নীল জোছনা’য় দেখা যাবে ওপারবাংলার জনপ্রিয় অভিনেত্রী পাওলি দামকে। বুধবার (২৪ এপ্রিল) কলকাতার ডিকালগ ম্যানেজমেন্ট সেন্টারে পাওলির সঙ্গে আনুষ্ঠানিক চুক্তি করেন নির্মাতা। অভিনেত্রীকে দেখা যাবে সিনেমাটির প্রধান নারী চরিত্র লায়লার ভূমিকায়। এটি একটি সরকারী অনুদানের সিনেমা।

এর আগে নির্মাতা তিনটি ছবি নির্মান করেন। প্রতিটা সিনেমাতেই ছিল টালিগঞ্জের তারকারা। তার ‘ভুবন মাঝি’তে পরমব্রতকে দেখা গিয়েছিল। ফেলুদাখ্যাত সব্যসাচী চক্রবর্তীকে দেখা গিয়েছিল ‘গন্ডি’ এবং ‘জেকে ১৯৭১’ ছবিতে। পাওলি ঢাকাই সিনেমায় এর আগেও অভিনয় করেছেন। শাকিব খানের বিপরীতে সত্তা সিনেমায় তার অভিনয়ে মুগ্ধ হয়েছিল সিনেপ্রেমীরা। ‘নীল জোছনা’ সিনেমাটি নির্মিত হয়েছে মোশতাক আহমেদের প্যারাসাইকোলজি বিষয়ক উপন্যাস ‘নীল জোছনার জীবন’ অবলম্বনে।

চুক্তি স্বাক্ষর পর্বে নির্মাতা ও অভিনেত্রী।

ঢাকাই সিনেমায় ফেরা নিয়ে পাওলি বেশ উচ্ছ্বসিত। তিনি বলেন, গত বছর নির্মাতা ফাখরুল আরেফিন খান আমার সঙ্গে এই সিনেমা নিয়ে যোগাযোগ করেন। প্রথমে তার কাছে থেকে গল্পটি শুনেছি, তখনও মোশতাক আহমেদের সেই বইটি আমার পড়া ছিল না। এরপর যখন বইটি পড়লাম, তখন দারুণ লাগলো। বলা যায় এই সিনেমার সঙ্গে সেদিন থেকেই জড়িয়ে আছি। অভিনেত্রী আরও বলেন, সত্যি বলতে প্যারালাল ইউনিভাস নিয়ে বাংলায় কাজ হয়নি বললেই চলে। হলিউডে এরকম জনরার কিছু কাজ হয়েছে।

নির্মাতা ফাখরুল আরেফীন খান বলেন, ‘নীল জোছনা’ সিনেমার কাজ শুরু করেছিলাম প্রায় ৬ বছর আগে। সেই ২০১৮ সালের শেষের দিকে। প্যারাসাইকোলজি নিয়ে আমার ধারণা এর আগে বাংলাদেশে কোনো কাজ হয়নি। আর সে কারণেই যখন আমি মোশতাক আহমেদের উপন্যাসটি পড়ি, তখনই চিন্তা করি সিনেমা বানানোর।

উল্লেখ্য, সিনেমাটির শুটিং শুরু হবে মে মাসের শেষদিকে। জুলাইয়ের শেষ সপ্তাহ পর্যন্ত একটানা চলবে দৃশ্যধারণের কাজ।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply