বয়স ৬, মাসে আয় ৮ কোটি টাকা

|

বয়স আর কতো? ৬ বছর। তারমধ্যেই বনে গেছে ইউটিউব সেলিব্রেটি, ১১ মিলিয়ন ডলারের মালিক। ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবার এক কোটিরও বেশি। এখান থেকে প্রতিমাসে আয় হয় ১ মিলিয়ন ডলার অর্থাৎ ৮ কোটি টাকা। শুনতে অবিশ্বাস্য মনে হলেও এটাই সত্যি। এই মিলিয়নারের নাম রায়ান। রায়ানের ইউটিউব চ্যানেলের নাম ‘রায়ান টয়’স রিভিউ’। ২০১৭ সালে  সেলিব্রেটি ইউটিউবারদের আয় নিয়ে ফর্বসের তালিকায় ৮ নম্বরে রয়েছে রায়ান।

২০১৫ সালের মার্চে ‘রায়ান ‘টয়’স রিভিউ’র যাত্রা শুরু হয়। রায়ানের বয়স যখন ৩ বছর, তখন তার বাবা মা তার দুষ্টামি নিয়ে ছোট ছোট ভিডিও আপলোড করেন, কিন্তু প্রথম দিকে তেমন ভিউ ছিলো না। একদিন একটি খেলনা নিয়ে রায়ানের ভিডিও আপলোড করলে সেটা নিমিষেই পায় দর্শকপ্রিয়তা। সেই ভিডিওটি এখন পর্যন্ত দেখা হয়েছে ৮ মিলিয়ন বার। এরপর থেকেই রায়ানের মাধ্যেমে বিভিন্ন খেলনার রিভিউ ভিডিও আপ করা হয়। একটি করে গেম খেলে রায়ান আর জানায় তার মতামত। আর এই মতামত নিয় বানানো চ্যানেলটি দিনে দিনে এতো জনপ্রিয়তা পায় যে, রায়ানের মা স্কুলের শিক্ষকতার চাকরি ছেড়ে দিয়ে পুরোটা সময় রায়ানকে নিয়ে ভিডিও তৈরিতে ব্যয় করেন।

গত ১৮ সপ্তাহের পর্যালোচনা দেখা গেছে রায়ানের এই ইউটিউব চ্যানেলটি যুক্তরাষ্ট্রের সবচেয়ে জনপ্রিয় চ্যানেল আর সারা বিশ্বে দ্বিতীয় জনপ্রিয়। এমনকি জাস্টিন বিবার, বাজফিড, দি টুনাইট শো’য়ের থেকে  জনপ্রিয় ‘রায়ান টয়’স রিভিউ’।









Leave a reply