খালেদা জিয়ার মুক্তির দাবিতে দেশের বিভিন্নস্থানে বিএনপির মানববন্ধন, পুলিশের বাধা

|

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দেশের বিভিন্নস্থানে মানববন্ধন করছে বিএনপি। কয়েক জায়গায় পুলিশি বাধায় পণ্ড হয়েছে কর্মসূচি।

সকালে বৃষ্টি উপেক্ষা করে চট্টগ্রামে কাজির দেউরিতে দলীয় কার্যালয়ের সামনে কর্মসূচি পালন করেন বিএনপি নেতাকর্মীরা। বক্তারা বলেন, খালেদা জিয়াকে কারাগারে রেখে গণতন্ত্রকে বন্দি করেছে সরকার। গণতন্ত্র পুনরুদ্ধারে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান বক্তারা।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে খুলনা শহরের দলীয় কার্যালয়ের সামনে মানববন্ধন করে বিএনপি। বক্তারা অভিযোগ করেন, মিথ্যা মামলায় সাজা দিয়ে খালেদা জিয়াকে কারাগারে রাখা হয়েছে। দলের চেয়ারপারসনের মুক্তি ও সুচিকিৎসার দাবি জানান তারা।

রাজশাহীতেও দলীয় কার্যালয়ের সামনে মানববন্ধন করে বিএনপি নেতাকর্মীরা। খালেদা জিয়া সুচিকিৎসা পাচ্ছেন না বলে অভিযোগ করেন বক্তারা। গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তারা।

নাটোরে পুলিশের বাধায় পণ্ড হয় বিএনপি’র কর্মসূচি। সকালে শহরের আলাইপুরে দলীয় কার্যালয়ে জড়ো হয় নেতাকর্মীরা। মানববন্ধন করার চেষ্টা করলে বাধা দেয় পুলিশ। পরে সেখান চলে যায় নেতাকর্মীরা।

বাগেরহাটেও বিএনপির মানববন্ধন কর্মসূচিতে বাধা দেয় পুলিশ। দলীয় কার্যালয়ে নেতাকর্মীরা জড়ো হলে তাদের সরিয়ে দেয়া হয়। প্রতিবাদে সংক্ষিপ্ত সমাবেশ করে তারা। কর্মসূচি পালনে বাধা দেয়ার নিন্দা জানান বিএনপি নেতারা।

জয়পুরহাটে বিএনপি’র মানববন্ধনে লাঠিচার্জ করে পুলিশ। নেতাদের অভিযোগ, কর্মসূচি চলার সময় হঠাৎ বাধা দেয় পুলিশ। এসময় নেতাকর্মীদের সাথে ধাক্কাধাক্কি হয়। এক পর্যায়ে লাঠিচার্জ করে পুলিশ। এসময় ২ জনকে আটক করা হলেও পরে তাদের ছেড়ে দেয়া হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply