৪ বছর পর সেভিয়া দুর্গ জয় রিয়ালের

|

সেভিয়ার মাঠে হেরেই চলছিল রিয়াল মাদ্রিদ। কোনো কিছুতেই তাদের সঙ্গে পেরে উঠছিল না তারা। অবশেষে সেখানে কাঙ্ক্ষিত জয় পেলেন লস ব্লাঙ্কোরা। রোমাঞ্চ ছড়ানো ম্যাচে কাটালেন সেই গেরো। করিম বেনজেমার গোলে প্রতিপক্ষকে ১-০ গোলে হারালেন তারা।

এ নিয়ে ২০১৫ সালের পর সেভিয়া দুর্গ জয় করল রিয়াল। লা লিগায় আট ম্যাচ পর তাদের বিপক্ষে জয় পেল তারা।

রোববার রাতে শুরুটা দারুণ করে সেভিয়া। ঘরের মাঠে নেমেই একের পর এক আক্রমণে ওঠে তারা। তবে ছন্দে ফিরতে সময় লাগেনি রিয়ালের। সময় গড়ানোর সঙ্গে আক্রমণ দাগাতে শুরু করে তারাও। ফলে আক্রমণ-পাল্টাআক্রমণে জমে ওঠে লড়াই। তবে লক্ষ্যে শট রাখতে পারছিল না কেউ।

৩৫ মিনিটে ম্যাচে প্রথমবারের লক্ষ্যে শট রাখে রিয়াল। করিম বেনজেমার কাছ থেকে বল পেয়ে বুলেট গতির শট নেন এডেন হ্যাজার্ড। তবে দারুণ দক্ষতায় তা প্রতিহত করেন সেভিয়া গোলরক্ষক। ৩ মিনিট পর আবার দলের ত্রাতা তিনি। এবার ঝাঁপিয়ে দানি কারবাহালের শট রুখে দেন।

প্রথমার্ধ গোলশূন্য ড্র হলে দ্বিতীয়ার্ধে কিছুক্ষণ খেলা গড়ানোর পরই গোল পেয়ে যায় রিয়াল। ৬৪ মিনিটে দলকে লিড এনে দেন বেনজেমা। বাইলাইন থেকে কারবাহালের দারুণ ক্রসে চমৎকার হেডে জাল খুঁজে নেন তিনি।

গোল হজমের পর আক্রমণাত্মক হয়ে ওঠে সেভিয়া। মুহুর্মুহু আক্রমণে রিয়ালকে ব্যতিব্যস্ত রাখে তারা। তবে অতিথি গোলকিপার থিবো কর্তোয়াকে পরাস্ত করতে পারেননি স্বাগতিকরা।

৮৭ মিনিটে বল জালে পাঠান খানিক আগে বদলি নামা হাভিয়ের এর্নান্দেজ। তবে তিনি অফসাইডে থাকায় গোল দেননি রেফারি। ফলে সমতায় ফেরাও হয়নি সেভিয়ার। শেষ পর্যন্ত পূর্ণ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়েন জিনেদিন জিদানের শিষ্যরা।

এ জয়ে ৫ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে স্পেনসেরা লিগের টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে রিয়াল। গোল পার্থক্যে এগিয়ে থেকে শীর্ষে অ্যাথলেটিকো বিলবাও। সমান ম্যাচে সেভিয়ার পয়েন্ট ১০। তালিকায় তাদের অবস্থান তৃতীয়।









Leave a reply