রিকি পন্টিংয়ের সংগ্রহে ১০০০ ব্যাট!

|

অস্ট্রেলিয়ার ক্রিকেট ইতিহাসের সফলতম অধিনায়ক রিকি পন্টিং। তার নেতৃত্বে অস্ট্রেলিয়া দুবার বিশ্বকাপ জিতেছে। পাশাপাশি জিতেছে দুবার আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিও। ২০১২ সালে শেষ হয় ডানহাতি এ ব্যাটারের বর্ণাঢ্য আন্তর্জাতিক ক্যারিয়ার। তবে এখনও তার সঙ্গে রয়েছে হাজারখানেক ক্রিকেট ব্যাট। সযত্নে রেখে দিয়েছেন নিজের প্রথম সেঞ্চুরির সেই ব্যাটটিও।

পন্টিং বর্তমানে আইপিএলের ফ্র্যাঞ্চাইজি দিল্লি ক্যাপিটালসের প্রধান কোচের দায়িত্ব পালন করছেন। সেই সুবাদে দলটির মিডিয়া বিভাগকে দেয়া এক সাক্ষাৎকারে বিষয়টি জানান ঋষভ পান্তদের এই কোচ।

সবচেয়ে মজার ব্যাপার কেবলমাত্র শখের বসে এলোমেলোভাবে সংগ্রহে রাখেনটি ব্যাটগুলো। প্রতিটি ব্যাটের রয়েছে আলাদা বিশেষত্ব। সেখানে প্রতিপক্ষ দলের নামের পাশাপাশি ম্যাচে করা তার রানের সংখ্যাও লেখা রয়েছে ব্যাটগুলোতে।

এ বিষয়ে অজি কিংবদন্তি বলেন, বিশ্বাস করুন আর নাই করুন, আমি প্রথম যে ব্যাট দিয়ে খেলেছি এখনো বাড়িতে সেটি সংগ্রহে আছে। এমনকি ব্যাটের গায়ে থাকা স্টিকারসহ প্রতিটি জিনিসই আছে অক্ষত অবস্থায়। এভাবে সবমিলিয়ে এক হাজার ব্যাট আছে আমার কাছে, কিছু কিছু ব্যাট একটা আরেকটার চেয়ে বেশি স্পেশাল।

উল্লেখ্য, অস্ট্রেলিয়ার হয়ে ১৬৮ টেস্ট, ৩৭৫ ওয়ানডে ও ১৭টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নেমেছেন পন্টিং। হয়েছেন আইসিসির বর্ষসেরা ক্রিকেটারও।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply