প্রধানমন্ত্রীর জন্মদিনে যা লিখলেন সাকিব

|

আজ ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩-তম জন্মদিন। ১৯৪৭ সালের এই দিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন তিনি। জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৪-তম অধিবেশনে যোগদান উপলক্ষে প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রে অবস্থান করলেও আওয়ামী লীগসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন দেশে এবং দেশের বাইরে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন করছে। পিছিয়ে নেই বাংলাদেশের ক্রিকেটাররাও।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে নিজের ফেসবুক পেইজে স্ট্যাটাস দিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের টি-টোয়েন্টি ও টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান। বিশ্বসেরা এই অলরাউন্ডার লিখেছেন-

‘আজকের যুবকরা আমাদের ভবিষ্যতের প্রত্যাশা, আজকের যুবকরা আগামীকাল বাংলাদেশের নেতৃবৃন্দ। আমাদের দেশের যুবসমাজ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুকরণীয় নেতৃত্বে সঞ্চারিত। যিনি ক্ষমতায়ন এবং উন্নয়নের জন্য আমাদের পথ আলোকিত করার জন্য মশালটিকে দৃঢ়তার সঙ্গে বহন করেন।

ইউনিসেফের শুভেচ্ছাদূত হিসাবে প্রধানমন্ত্রী ইউনিসেফ কর্তৃক ‘চ্যাম্পিয়ন অব স্কিল ডেভলপমেন্ট ফর ইয়ুথ’ পুরস্কার লাভ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে এই মঞ্চে বসতে পেরে আমি অত্যন্ত গর্বিত।

তিনি দক্ষতার বিকাশ, হ্রাস শিশু মৃত্যুর হার, শিক্ষার হার এবং লিঙ্গ সমতার ক্ষেত্রে বাংলাদেশের যুবসমাজের উজ্জ্বল ভবিষ্যত গঠনে প্রধানমন্ত্রী অগ্রণী ভূমিকা পালন করছেন।

আমার বিনীত কৃতজ্ঞতা ইউনিসেফের কাছে, তারা তার প্রচেষ্টা কে সম্মান জানিয়েছেন এবং বাংলাদেশী যুবসমাজের অগ্রগতিকে সম্মান জানিয়েছে এবং আমার তরুণ দেশের পক্ষে আমাকে কথা বলার অনুমতি দেয়ার জন্য।

যুবকদের বিভিন্ন মুখ এবং কথা থাকতে পারে, কিন্তু আমরা সকলেই এক উজ্জ্বল বাংলাদেশ গড়তে আমাদের ভালবাসা এবং উত্সর্গের সাথে ঐক্যবদ্ধ। আমরা সকলেই এগিয়ে গেলে বাংলাদেশ অনেক দূর এগিয়ে যাবে। সবাইকে আজ একসঙ্গে পদক্ষেপ নিতে দেয়।’









Leave a reply