ভনের দাবি সাজা কম হয়েছে, রমিজ দিলেন ছবক

|

জুয়াড়ির কাছ থেকে পাওয়া প্রস্তাব গোপন করায় দুই বছরের নিষেধাজ্ঞা মিলেছে সাকিব আল হাসানের। যদিও এর মধ্যে ১ বছরের নিষেধাজ্ঞা স্থগিত করা হয়েছে। বাংলাদেশে তো বটেই বিশ্বজুড়েই অনেকেই এ ঘটনায় মর্মাহত। তবে সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন যেন এসব আবেগের ধারের কাছেই নেই। পরিস্থিতির মূল্যায়ণ করে তার ঠোঁটকাটা মন্তব্য, দুই বছরে শাস্তিও কম হয়েছে! সাকিবে প্রতি কোনো সমবেদনা নেই ভনের।

আইসিসি সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে সাকিবের নিষেধাজ্ঞা জানানোর পর টুইট করেন ভন, সাকিব আল হাসান যে শাস্তিই পাক না কেন, কোনো সমবেদনা নেই। এ যুগে খেলোয়াড়েরা কী করতে পারবে আর কী পারবে না, তা সব সময়ই বলা হয়। এবং তাদের কী কী জানাতে হবে সেটাও বলা হয়। দুই বছর পর্যাপ্ত না। আরও বড় শাস্তি হওয়া উচিত ছিল।

আর এক সময় ম্যাচ পাতানোর জন্য যে দলটির দিকে সবাই বাঁকা চোখে তাকাতো সেই পাকিস্তানের সাবেক অধিনায়ক ও ধারাভাষ্যকার রমিজ রাজার টুইট, সব ক্রীড়াপ্রেমী ও ক্রীড়াবিদদের জন্য সাকিবের শাস্তি একটি শিক্ষা; আপনি যদি নিয়ম-নীতিকে পাশ কাটিয়ে খেলার চেয়েও বড় হতে চান তাহলে চরম পতনের জন্যও তৈরি থাকুন। বেদনার।

ভারতের ক্রীড়া সাংবাদিক ও লেখক বরিয়া মজুমদার অবশ্য একটি প্রশ্ন রেখেছেন, সাকিবের শাস্তি কি আরেকটু কম হতে পারত না? তার টুইট, এক বছর স্থগিত নিষেধাজ্ঞাসহ দুই বছর নিষিদ্ধ হওয়া সাকিবের জন্য বড় আঘাত। নির্মম? সে কিন্তু কোনো দুর্নীতি করেনি। তাকে কি আরেকটু কম শাস্তি দেওয়া যেত না?

আইসিসি জানিয়েছে, ২০২০ সালের ২৯ অক্টোবর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারবেন সাকিব। ফলে ভারত সফর তো বটেই টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বেও সাকিবকে পাবে না বাংলাদেশ।









Leave a reply