বিএনপির ৭৩ নেতাকর্মী বহিষ্কার

|

দলীয় সিদ্ধান্ত না মেনে উপজেলা নির্বাচনে অংশ নেয়ায় ৭৩ জন নেতাকর্মীকে প্রাথমিক সদস্যপদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করেছে বিএনপি।

শুক্রবার (২৬ এপ্রিল) বিকেলে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বহিষ্কৃতদের মধ্যে ২৮ জন উপজেলা চেয়ারম্যান পদে, ২৪ জন ভাইস চেয়ারম্যান ও ২১ জন মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনের প্রথম ধাপে অংশ নিয়েছেন। তারা সকলেই বিএনপি ও অঙ্গসংগঠনের বিভিন্ন পদে ছিলেন।

গত সোমবার (২২ এপ্রিল) উপজেলা নির্বাচনের প্রথম ধাপের মননোয়ন প্রত্যাহারের শেষদিন ছিল। দলীয় সিদ্ধান্ত না মেনে যারা প্রথম ধাপের নির্বাচনে অংশ নিয়েছেন তাদের সকলকেই বহিষ্কার করলো দলটি।

এবার চার ধাপে উপজেলা নির্বাচনে ভোটগ্রহণ করা হবে। ৮ মে প্রথম ধাপে ১৪৮টি উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। দ্বিতীয় ধাপে ১৬০ উপজেলায় ২১ মে, তৃতীয় ধাপে ১১২ উপজেলায় ২৯ মে এবং চতুর্থ ও শেষ ধাপে ৫৫ উপজেলায় ভোট হবে ৫ জুন।

প্রসঙ্গত, জাতীয় সংসদ নির্বাচনের মতো স্থানীয় পর্যায়ের এই নির্বাচনও বয়কট করেছে বিএনপি এবং তাদের শরীক দলগুলো। সেজন্য দলীয় ও ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদেরকেও নির্বাচনে অংশ না নিতে নির্দেশ দিয়েছিল বিএনপি।

আরএইচ/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply