ঝিনাইদহের কালীগঞ্জ-কোলা বাজার সড়কের বেহাল দশা

|

ঝিনাইদহ প্রতিনিধি:

ঝিনাইদহের কালীগঞ্জ কোলাবাজার সড়কটি একটি খুবই ব্যস্ততম সড়ক। এই সড়কে প্রতিদিন আনুমানিক ২-৩ হাজার মানুষ চলাচল করে । এছাড়া এই ব্যস্ততম সড়কে চলে সবধরনের যানবাহন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সড়কটি ব্যস্ততম হলেও এটি একটি গ্রামীণ সড়ক। এই সড়কে প্রতিদিন কোলা ও জামাল ইউনিয়নের ২০ গ্রামের মানুষ প্রতিনিয়ত কালীগঞ্জ শহরে যাতায়াত করে। ব্যস্ততম এই সড়কটির কালীগঞ্জ বাজার থেকে নয় কিলোমিটার দূরে ৩নং ওয়ার্ডের ফয়লা দাসপাড়া মোড় নামক স্থানে একটি কালভার্ট ভেঙ্গে পড়ছে । সড়কের মাঝ খানে বড় গর্ত তৈরি হয়েছে । রাতে অনেক সাইকেল ভ্যান সহ বিভিন্ন যানবাহন এবং সড়কে চলাচলরত মানুষের ঐ ভাঙ্গা স্থানে পড়ে দুর্ঘটনার স্বীকার হচ্ছে প্রতিনিয়ত । কর্তৃপক্ষ কোন ব্যবস্থা গ্রহণ না করায় এটি একটি মরণ ফাঁদে পরিণত হয়েছে ।

সড়কের বিভিন্ন অংশে পিচের কার্পেটিং উঠে বড় বড় খানা খন্দের সৃষ্টি হয়েছে। রাস্তার ছোট ছোট কালভার্ট এর পাশের পিচ সরে যাওয়ার ফলে যানবাহন চলাচল পড়েছে চরম ঝুঁকিতে।

সড়কে চলাচল কারী বাপ্পা রাজ বলেন, সড়কটিতে বড় গর্ত সৃষ্টি হওয়ায় জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে প্রতিনিয়ত। এইখানে মনের অজান্তেই দুর্ঘটনায় পতিত হচ্ছে সাধারণ মানুষ সহ বিভিন্ন ছোট বড় যানবাহন ।

নিরাপদ সড়ক চাই(নিসচা) কালীগঞ্জ উপজেলা আহবায়ক বি এম কামরুজ্জামান বলেন, কর্তৃপক্ষ সড়কটি সংস্কার অথবা নতুন করে তৈরির করে মানুষের চলাচলের পথ সুগম করে দেন। তা না হলে ভাঙ্গাচোরা ব্যস্ততম এই সড়ক অনেক বড় বিপদ ডেকে আনতে পারে ।

এ ব্যাপারে কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুবর্নারানী সাহা বলেন, সড়ক সংস্কার কাজ চলছে অতি দ্রুত সমস্যার সমাধান করা হবে ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply