মেসির হ্যাট্রিকে শীর্ষে বার্সা, বেনজেমা জেতালেন রিয়ালকে

|

লিওনেল মেসির জাদুকরি হ্যাটট্রিকে আবারও লা লিগার শীর্ষে উঠে এলো বার্সেলোনা। সেল্টা ভিগোকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে কাতালানরা।

একই রাতে জয় পেয়েছে প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদও। কারিম বেনজেমার জোড়া গোলে এইবারকে ৪-০ গোলে হারিয়েছে মাদ্রিদিস্তারা।

বার্সেলোনার ম্যাচ হলে আড়মোড়া ভেঙে লিওনেল মেসির জাদু দেখতে বসে যান বার্সা সমর্থকরা। গেল এক যুগে বার্সা আর মেসি সমর্থক দুটো শব্দ, একটি অন্যটির পরিপূরকও।

জাদুকর তার সমর্থকদের হতাশ করেনও কম। মোহাবিষ্ট করে রাখেন ফুটবলীয় কারুকার্যে। আরও একটি প্রদর্শনী হয়ে গেল ন্যু ক্যাম্পে।

গেল কয়েক বছরে ফ্রি কিকে অলিখিত পেনাল্টি বানিয়ে নিয়েছেন লিওনেল মেসি। আরও একবার তার চিত্রায়নও হলো। তবে সবার আগে এদিন পেয়েছেন পেনাল্টির দেখা। ভয়ের কারণ হয়ে ওঠা পেনাল্টি থেকে ২৩ মিনিটে গোল করে লিড এনে দেন আর্জেন্টাইন সুপারস্টার।

এরপর সেই ফ্রি কিক। দুর্দান্ত দুটো ফ্রি কিকে ৪৫ আর ৪৮ মিনিটে আদায় করে নেন হ্যাটট্রিক। দীর্ঘ সাত বছর পর সেট পিস থেকে লা লিগার হ্যাটট্রিক। সেটপিস থেকে আগের হ্যাটট্রিকদাতার নামটাও লিওনেল মেসি।

রেকর্ডের বরপুত্রের কীর্তির দিনে রেকর্ড বইয়ে নড়চড় হবে সেটিই স্বাভাবিক। লা লিগায় ৩৪তম হ্যাটট্রিক, ক্লাব জার্সিতে ৪৬তম আর সবমিলিয়ে মেসির ৫২তম। বাঁ পায়ের জাদুকরের ৫০০তম গোলটাও বাঁ পায়ের হলো এদিন।

শেষ মূহুর্তে একটি গোল করেছেন সার্জিও বুসকেটস। এর আগে একটি গোল শোধও করেছে সেল্টা ভিগো। তবে লিওনেল মেসি কীর্তির দিনে অন্য সবই যে ম্লান হবে সেটিই তো জানা কথাই।

বার্সা আবারো দখলে নিয়েছে পয়েন্ট টেবিলটা।

এই রাতে কিছুক্ষণের জন্য পয়েন্ট টেবিলের মালিকানা পেয়েছিল রিয়াল মাদ্রিদও। এইবারের মাঠে তাদেরকে নিয়ে রীতিমতো ছেলেখেলা করেছেন বেনজেমারা।

প্রথমার্ধ্বেই তিন গোলের লিড। করিম বেনজেমার জোড়া গোলের পাশাপাশি সার্জিও র‌্যামোসও স্কোরশিটে নাম তোলেন। দুজন দুটো গোল করেছেন পেনাল্টি থেকে।

৬১ মিনিটে ফেড্রিকো ভালভার্দের গোলে স্কোরলাইন হয় ৪-০।

বার্সার কীর্তিতে পয়েন্ট টেবিলের রাজত্ব খুইয়েছে মাদ্রিদিস্তারা। তবে সমান ১২ ম্যাচে সমান ২৫ করে পয়েন্ট নিয়ে দুই চিরপ্রতিদ্বন্দ্বী জমিয়ে তুলেছে স্প্যানিশ লা লিগার শিরোপার মহারণ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply