কংগ্রেসের হট্টগোলে রাজ্যসভায় অভিষেক বক্তব্য দেয়া হলো না শচীনের

|

ভারতের ক্রিকেট ঈশ্বর শচীন টেন্ডুলকার এখন রাজ্যসভা সদস্য। বৃহস্পতিবার পার্লামেন্টের অধিবেশনে প্রথমবারের মতো তার বক্তব্য রাখার কথা। যার অপেক্ষায় ছিলো লাখো কোটি শচীন ভক্ত। কিন্তু বিধি বাম।

খেলার অধিকার ও ভারতে খেলাধুলার ভবিষ্যত। এই প্রসঙ্গে বক্তব্য রাখতে দাড়িয়েছিলেনও শচীন। কিন্তু তখনই চিৎকার-চেঁচামেচি জুড়ে দেন রাজ্যসভার কংগ্রেস সদস্যরা। পাকিস্তান ইস্যুতে প্রধানমন্ত্রী কী বলেছেন, সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংকে নিয়ে কী কটাক্ষ করেন, এসব নিয়ে হট্টগোল শুরু করে পার্লামেন্টকে একেবারে মাছের বাজার বানিয়ে ফেলেন এমপিরা। তাদের কাজকর্ম দেখে শচীন হতবাক! রাজনীতির বোলচালের মধ্যে পড়ে, নিজের বক্তব্য রাখার সুযোগটাই আর পেলেন না।

রাজ্যসভার স্পিকার ভেঙ্কাইয়া নাইডু বারবার বিরোধী সাংসদের থামাতে চেষ্টা করেও ব্যর্থ হন। তিনি বলছিলেন, শচিন টেন্ডুলকার আমাদের ভারতরত্ম। তাকে সম্মান দিয়ে কথা বলুন। কিন্তু কে শোনে কার কথা। এক পর্যায়ে রাজ্যসভার অধিবেশন মুলতবি ঘোষণা করতে বাধ্য হন স্পিকার।

ভারতের গণমাধ্যমগুলোতে দারুন চর্চা চলছে শচীনের বক্তব্য রাখা নিয়ে। অনেক পত্রিকাই বলছে, পার্লামেন্টের প্রথম ইনিংসে রানের খাতা খোলার আগেই আউট হয়ে গেলেন ২২ গজের পিচে দাপট দেখানো এই মাস্টার ব্লাস্টার।









Leave a reply