পেঁয়াজের মূল্য বৃদ্ধির প্রতিবাদে সোমবার সারাদেশে সমাবেশ করবে বিএনপি

|

‘সরকারের মদদপুষ্ট সিন্ডিকেটের কারণেই পেঁয়াজের অস্বাভাবিক মুল্যবৃদ্ধি’- এমন অভিযোগ তুলে আগামী সোমবার পেঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে ঢাকাসহ সারাদেশে প্রতিবাদ সমাবেশ করার ঘোষণা দিয়েছে বিএনপি।

শনিবার দলটির স্থায়ী কমিটির এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়। মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

ফখরুল বলেন, রেল দুর্ঘটনায় নিহতের ঘটনায় শোক প্রকাশ করছি। প্রতিদিন দুর্ঘটনা ঘটছে বলে জানিয়েছে ফখরুল বলেন, সরকার রেল পরিচালনা করতে ব্যর্থ হচ্ছেন। সরকারই লাইনচ্যুত হয়েছে সেখানে, রেল তো হবেই।

তিনি বলেন, খালেদা জিয়া স্বাস্থ্যের অবস্থা অবনতি ঘটছে। আমরা উদ্বিগ্ন। খালেদা জিয়া প্রায় পঙ্গুত্বের পর্যায়ে চলে গেছেন বলে দাবি করেন বিএনপি নেতা।

বিএনপি চেয়ারপারসনের জামিন চেয়ে আগামীকাল আপিল করা হবে জানিয়েছে তিনি আশা প্রকাশ করেন, ‘আশা করছি বিচার বিভাগ প্রাপ্য জামিন দেবেন।’

ফখরুল বলেন, প্রধানমন্ত্রী বাকশালকে ঐক্যের প্ল্যাটফর্ম বলেছেন। তিনি বাকশাল করে ফেলেছেন। গণতন্ত্র হত্যা করে পুরোপুরি এক দলীয় শাসনের দিকে নিয়ে যাচ্ছেন।

ভিসির পক্ষে প্রধানমন্ত্রীর দাঁড়ানো দুর্নীতির পক্ষে দাঁড়ানো। তিনি যে হুমকি দিয়েছেন তা আইন সংগত নয় বলেও মন্তব্য করেন মির্জা ফখরুল।

দলের সিনিয়র নেতা সাদেক হোসেন খোকার মৃত্যুতে দলের স্থায়ী কমিটি শোক করেছে বলেও জানান ফখরুল।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply