জেএমবির উত্তরাঞ্চলীয় প্রধানসহ ৪ নেতা ৪ দিনের রিমান্ডে

|

বগুড়া ব্যুরো
বগুড়ায় গোয়েন্দা পুলিশের হাতে গ্রেফতার জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশ-জেএমবির উত্তরাঞ্চলীয় প্রধান আতাউর রহমানসহ ৪ নেতাকে চার দিন করে রিমান্ডে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন আদালত। রোববার বিকেলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত এই আদেশ দেন। এর আগে শনিবার গভীর রাতে জেলার শিবগঞ্জ উপজেলার মোকামতলা এলাকা থেকে তাদের গ্রেফতার করে পুলিশর সদর দফতরের এলআইসি শাখা জেলা পুলিশের গোয়েন্দা শাখা।

রোববার দুপুরে জেলা পুলিশ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা জানান, পুরাতন জেএমবির শীর্ষ কয়েকজন নেতা গোপন বৈঠকে মিলিত হচ্ছে- শনিবার রাত ১টার দিকে এমন সংবাদের ভিত্তিতে গোয়েন্দা পুলিশ মোকামতলা এলাকার পাকুড়তলা বাসস্ট্যান্ডে অভিযান চালায়।

এসময় জেমএমবির উত্তরাঞ্চল শাখার দাওয়াতি প্রধান আতাউর রহমান ওরফে হারুন ওরফে আরাফাত, উত্তরাঞ্চল শাখার বায়তুল মাল প্রধান মিজানুর রহমান ওরফে নাহিদ ওরফে মোরছাল, গাইবান্ধা জেলার দায়িত্বপ্রাপ্ত এহসার সদস্য জহুরুল ইসলাম ওরফে সিদ্দিক এবং বগুড়া জেলার দায়িত্বপ্রাপ্ত এহসার সদস্য মিজানুর রহমানকে আটক করা হয়।

এসময় তাদের কাছ থেকে একটি বিদেশী পিস্তল, ৩ রাউন্ড গুলি, দুটি চাপাতি, এক কেজি বিস্ফোরক, ৮টি গ্রেনেড বডি ও ১শ’টি গ্রেনেড তৈরির সার্কিট বডিসহ বিস্ফোরক তৈরির বেশ কিছু সরঞ্জাম জব্দ করা হয়।

পুলিশ সুপার জানান, বিস্ফোরকসহ আটক জঙ্গি নেতারা কী উদ্দেশ্যে ওই এলাকায় বৈঠকে মিলিত হয়েছিলো তা খতিয়ে দেখা হচ্ছে।

জেলা গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জ (ওসি) আসলাম আলী যমুনা নিউজকে জানান, মামলা দায়েরের পর দুপুরে জেএমবি’র এই চার নেতাকে জিজ্ঞাসাবাদের জন্য ১০দিনের রিমান্ড আবেদনসহ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে নেয়া হয়। শুনানি শেষে বিকেলে ওই আদালতের বিচারক আসমা মাহমুদ প্রত্যেকের চার দিন করে রিমান্ড মঞ্জুর করেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply