কিছু ক্রিকেটার পাকিস্তান যেতে চায় না: পাপন

|

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। ফাইল ছবি।

পাকিস্তানে টানা টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজ খেলতে যাবে না টাইগাররা। এ কথা সাফ জানিয়ে দিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। দলের বিদেশি কোচ ও বেশ কিছু ক্রিকেটার পাকিস্তান সফরে যেতে আপত্তি জানানোয় আপাতত টি-টোয়েন্টি খেলার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড। টি-টোয়েন্টি সিরিজে খেলে নিরাপত্তা নিয়ে সন্তুষ্ট হলে টেস্ট নিয়ে ভাবতে চায় বোর্ড। তবে এখনও বিসিবির মূল লক্ষ্য নিরপেক্ষ ভেন্যুতে টেস্ট খেলা।

পাকিস্তান সফর নিয়ে বৃহস্পতিবার বোর্ডের এমন অবস্থানের কথা জানালেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। পাকিস্তানে টেস্ট সিরিজ খেলতে আপত্তি জানানোয় বিসিবির ওপর বেজায় চটেছেন বোর্ডটির চেয়ারম্যান এহসান মানি, প্রধান কোচ মিসবাহ-উল হক এবং টেস্ট অধিনায়ক আজহার আলিও। পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রতিক্রিয়ার জবাবে জনাব পাপন জানিয়েছেন, ক্রিকেটারদের নিরাপত্তার বিষয়টি সবার আগে গুরুত্ব দিবেন তিনি।

তার যৌক্তিক ব্যাখ্যা, দেখুন পাকিস্তানে যেতে আমরা কাউকে জোর করতে পারি না। সবার আগে বাংলাদেশের ক্রিকেট, ক্রিকেটার এবং কোচিং স্টাফদের নিয়ে ভাবতে হবে আমাদের। পাকিস্তানের নিরাপত্তার কথা মাথায় রেখে কিছু বিদেশি কোচিং স্টাফ নিজেদের নাম প্রত্যাহার করে নিয়েছেন। কয়েকজন ক্রিকেটার জানিয়েছেন সেখানে গেলেও খুব অল্প সময়ের জন্য যাবেন।

অনেকে প্রশ্ন তুলেছেন কেনো কেবল টি-টোয়েন্ট খেলতে চায় বিসিবি। নিরাপত্তা ঝুঁকি থাকলেতো এটিও খেলা উচিৎ নয়। এমন প্রশ্নেরও ব্যাখ্যা আছে নাজমুল হাসান পাপনের কাছে। নিরপত্তার কারণেই ঠিক যেমন দুই ভাগে টি-টোয়েন্টি ও টেস্ট খেলতে গিয়েছে শ্রীলঙ্কা, সেটিই করতে চায় বিসিবি। এখনও বাংলাদেশের মূল লক্ষ্য নিরপেক্ষ ভেন্যুর টেস্ট। এর পেছনে মূল যুক্তি টি-টোয়েন্টির জন্য বেশি সময় সেখানে থাকতে হবে না বাংলাদেশ টিমকে। টেস্ট সিরিজ খেললে সফর অনেক লম্বা হবে।

বাংলাদেশ সফর বাতিল করলে আইসিসির কাছে অভিযোগের হুমকি দিয়েছে পাকিস্তান। সেই সাথে পাকিস্তান সফরের টেস্ট দুটি ‘টেস্ট চ্যাম্পিয়নশিপের’ অংশ। শেষ পর্যন্ত সিরিজ বাতিল হলে পয়েন্টের কী হবে সেটিও এখন ভাবনার বিষয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply