৩টি রকেট আঘাত হানলো বাগদাদের মার্কিন দূতাবাদের কাছে

|

ইরাকের রাজধানী বাগদাদের অতিসুরক্ষিত গ্রিন জোনের ভেতর রকেট হামলা হয়েছে। সোমবার দিবাগত রাতে পরপর ৩টি কাতিউশা রকেট সেখানে আঘাত হেনেছে। মার্কিন দূতাবাসের কাছে এগুলো পড়লেও কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

বিবিসি জানিয়েছে, হামলার সময়ই মার্কিন দূতাবাস কমপ্লেক্সের ভেতরে সবাইকে সতর্ক হতে আহ্বান জানানো হয়েছে। ভেতরে থাকা সবাইকে নিরাপদ আশ্রয়ে চলে যেতে বলা হয়েছে।

ইরাকি পুলিশ বার্তা সংস্থা রয়টার্সকে জানায়, তিন কাতিউশা রকেট গ্রিন জোনের ভেতরে পড়েছে। গ্রিন জোটের ভেতরে সরকারি বাসভবন ও বিদেশি মিশনগুলো অবস্থিত।

নিজস্ব সূত্রের বরাতে আল জাজিরা জানাচ্ছে, বাগদাদের বাইরে জাফরানিয়া থেকে এসব রকেট এসেছে। রকেটের প্রভাব পড়ার পরেই তাৎক্ষণিকভাবে গ্রিনজোনে সাইরেন বেজে উঠেছে।

সাম্প্রতিক এসব হামলার জন্য ইরানভিত্তিক আধাসামরিক বাহিনীগুলোকে দায়ী করে আসছে যুক্তরাষ্ট্র। কিন্তু কারও তরফ থেকে এই হামলার দায়িত্ব নেয়ার কথা শোনা যায়নি।

এদিকে বাগদাদ ও বেশ কয়েকটি শহরে সহিংসতায় দুই পুলিশ কর্মকর্তাসহ ছয় ইরাকি নিহত হয়েছেন। সোমবার নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘাতে এ ছাড়া বেশ কয়েকজন আহত হন বলে বার্তা সংস্থা রয়টার্সের খবরে জানা গেছে।

মূলত, গত ৩ জানুয়ারি ইরানের ‘শ্যাডো কমান্ডার’ খ্যাত কাসেম সোলাইমানিকে হত্যার পর মধ্যপ্রাচ্যে উত্তেজনা তুঙ্গে উঠেছে।









Leave a reply