ডনদের চেয়ে কড়া নজরদারিতে ‘নির্ভয়াকাণ্ড’র চার আসামি

|

ভারতের আলোচিত নির্ভয়া ধর্ষণ ও হত্যাকাণ্ডে মৃত্যুদণ্ডপ্রাপ্ত চার আসামি যেকোনো সময় আত্মহত্যার চেষ্টা করতে পারেন এমন আশঙ্কা করছে জেল কর্তৃপক্ষ। এ কারণে তিহাড়ের জেলে বন্দি অন্য সব কুখ্যাত অপরাধীর চেয়ে ঢের কড়া পাহারায় রয়েছে বিনয় শর্মা, মুকেশ কুমার, পবন গুপ্ত ও অক্ষয় কুমার সিংহ।

ভারতের বৃহত্তম জেল তিহাড়ে বন্দিদের তালিকায় রয়েছে মুম্বাইয়ের আন্ডারওয়ার্ল্ড ডন ছোট রাজন থেকে দিল্লির গ্যাংস্টার নীরজ বাওয়ানা ও বিহারের স্ট্রংম্যান তথা রাজনীতিবিদ মোহাম্মদ শাহাবুদ্দিন। এমনিতেই এ সকল ডনকে কড়া পাহারায় রাখতে হয়। কিন্তু এখন সবচেয়ে বেশি নজরদারিতে ‘নির্ভয়াকাণ্ড’র চার আসামি।

আগামী ১ ফেব্রুয়ারি এই চার আসামির মৃত্যুদণ্ড কার্যকর হওয়ার কথা। গত ১৬ জানুয়ারি তাদের তিহাড়ের তিন নম্বর সেলে পাঠানো হয়েছে। এখানেই তাদের ফাঁসিতে ঝোলানো হবে।

এর আগেও ‘নির্ভয়াকাণ্ড’র এক আসামি রাম সিংহ জেলের শৌচাগারে আত্মহত্যা করেছিল। তাই কারা কর্তৃপক্ষের শঙ্কাকে অমূলক বলার উপায় নেই। তাদের ভালো করেই জানা, আর কোনো আসামি আত্মহত্যা করলে তাদের নজরদারির দক্ষতা নিয়েই প্রশ্ন উঠে যাকবে। ফলে ২৪ ঘণ্টা কারারক্ষী ও সিসিটিভির নজরদারিতে রয়েছে চার আসামি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply