এসএসসি পরীক্ষায় নকলের অভিযোগ, দুই শিক্ষক ও সাত শিক্ষার্থী বহিষ্কার

|

গাইবান্ধা প্রতিনিধি
গাইবান্ধার ফুলছড়িতে এসএসসি পরীক্ষা কেন্দ্রে নকল সরবরাহের অভিযোগে শাহানা পারভিন ও সোহেল রানা নামে দুই শিক্ষককে বহিষ্কার করা হয়েছে। এছাড়া একই সাথে নকল করার অপরাধে সাত শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়।

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) ইংরেজি প্রথম পত্রের পরীক্ষা চলাকালে দুপুর সাড়ে ১২টার দিকে কেন্দ্র পরির্দশনের গিয়ে ফুলছড়ি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবু রায়হান দোলন দুই শিক্ষক ও সাত শিক্ষার্থীকে বহিষ্কার করেন।

এরমধ্যে বুড়াইল মডেল স্কুল এ- কলেজ কেন্দ্রের দুই শিক্ষক, একই কেন্দ্রে চার শিক্ষার্থী ও ছালুয়া ফজলে রাব্বী বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের তিন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়। বহিষ্কৃত শিক্ষক শাহানা পারভিন ও সোহেল রানা ফুলছড়ির গলাকাটি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক।

বিষয়টি নিশ্চিত করে ফুলছড়ি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আবু রায়হান দোলন বলেন, ‘পরীক্ষা চলাকালীন সময়ে কেন্দ্রে পরির্দশনে গেলে দুই শিক্ষকের নকল সরবরাহ করতে দেখা যায়। পরে নকল সরবরাহের দায়ে তাদের বহিষ্কার করা হয়। এরআগেও দুটি পরীক্ষাতে দুই শিক্ষকের বিরুদ্ধে নকল সরবরাহের অভিযোগ ছিলো। বহিষ্কারকৃত দুই শিক্ষককে কেন্দ্রের দায়িত্ব থেকে অব্যহতি দেয়া হয়েছে। এছাড়া তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট শিক্ষা বোর্ডে পত্র প্রেরণ করা হয়েছে। এছাড়া ওই কেন্দ্রে অসাদুপায় অবলম্বনের দায়ে চার শিক্ষার্থী ও পার্শ্ববর্তী অপর একটি কেন্দ্রেও নকল করার দায়ে তিন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply