আওয়ামী লীগ নেতাকে ডাকাতি মামলায় গ্রেফতার

|

ফেনী প্রতিনিধি
ফেনীর সোনাগাজীর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য আবদুল বারেক ওরফে আরু মিয়া (৪৮) কে ডাকাতি মামলায় গ্রেফতার করেছে পিবিআই। তার বিরুদ্ধে ডাকাতি হত্যাসহ ৯টি মামলা রয়েছে। বুধবার (৫ ফেব্রুয়ারি) বিকেলে সোনাগাজী উপজেলার আমিন উদ্দিন মুন্সিরহাট বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। আরু মিয়া মধ্যম আহম্মদপুর গ্রামের বাসিন্দা।

বৃহস্পতিবার ফেনীর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক এএসএম এমরানের আদালতে পিবিআইয়ের মামলার তদন্তকারী কর্মকর্তা গোলাম কবির পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন।

ফেনীর পিবিআইয়ের পরিদর্শক শাহ আলম জানান, আরু মিয়া আমিরাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং ৫ নম্বর ওয়াডের্র ইউপি সদস্য। সে আন্তজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য। তার বিরুদ্ধে সোনাগাজী মডেল থানায় ৩ টি ডাকাতি মামলা, একটি হত্যা মামলাসহ অস্ত্র, মাদক, চাঁদাবাজি ও অপহরণের অভিযোগে অন্তত ৯টি মামলা রয়েছে।

সোনাগাজী মডেল থানার একাধিক কর্মকর্তা বলেন, সেনা কর্মকর্তা এবং তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ড. সিএস করিমের বাড়িসহ একাধিক ডাকাতির ঘটনার মামলায় গ্রেফতার হওয়া ডাকাতদের আদালতে দেয়া ১৬৪ ধারায় জবানবন্দিতে আওয়ামী লীগ নেতা আরু মিয়ার নাম ওঠে আসে।

জেলা পুলিশের একটি সূত্র জানায়, সম্প্রতি এলাকায় ডাকাতির ঘটনা বেড়ে যাওয়া এবং সে সব ঘটনায় সম্পৃক্ততা থাকায় আবদুল বারেক আরু মিয়াকে গ্রেফতার করা হয়।

আমিরাবাদ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জহিরুল আলম বলেন, তার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply