বেইলি ব্রিজ ভেঙ্গে পাথর বোঝাই কাভার্ড ভ্যান খালে

|

বরিশালের বাবুগঞ্জ উপজেলার মাধবপাশায় বেইলি ব্রিজ ভেঙ্গে পাথর বোঝাই একটি কাভার্ড ভ্যান খালে পড়ে গেছে। আজ মঙ্গলবার সকালে মাধবপাশা ইউনিয়ন পরিষদ সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এতে হতাহতের কোন ঘটনা না ঘটলেও, বেইলি ব্রিজ ভেঙ্গে বরিশাল-বানারীপাড়া ও নেছারাবাদ সড়কে সরাসারি যান চলাচলে বিঘ্ন ঘটছে।

স্থানীয়রা জানান, প্রায় ১২ বছর আগে নতুন ব্রিজ নির্মানের জন্য মাধবপাশা ইউনিয়ন পরিষদ সংলগ্ন পূর্বের ব্রিজটি ভেঙ্গে ফেলা হয়। যানবাহন ও জনগণের যাতায়াতের লক্ষ্যে সাময়িক সময়ের জন্য সেখানে একটি বেইল ব্রিজ স্থাপন করে সড়ক ও জনপথ বিভাগ। তবে এক যুগ অতিবাহিত হলেও ব্রিজের নির্মাণ কাজ শুরুই হয়নি। তাই বেইলি ব্রিজটিই একমাত্র ভরসা। আজ সকালে বানারীপাড়াগামী অতিরিক্ত পাথর বোঝাই একটি কাভার্ড ভ্যান অতিক্রমকালে বেইলি ব্রিজ ভেঙ্গে খালে পড়ে যায়।

ব্রিজটি মেরামত করে চলাচলের উপযোগী করতে ৩ থেকে ৪ দিন সময় লাগবে বলে জানিয়েছে সড়ক ও জনপথ বিভাগ। দুর্ঘটনার পর বানারীপাড়া ও নেছারাবাদগামী যানবাহনগুলো বিকল্প সড়ক ব্যবহার করছে। তবে স্বল্প দূরত্বের মানুষ ঝুঁকি নিয়েই ভেঙ্গে পড়া বেইলি ব্রিজ পার হচ্ছে। কেউ আবার নৌকায় খাল পারি দিচ্ছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply