জামালপুরে মালয়েশিয়া ফেরত ব্যক্তিকে নিজ বাড়িতে পর্যবেক্ষণে রেখেছে স্বাস্থ্যবিভাগ

|

স্টাফ করেসপনডেন্ট, জামালপুর
জামালপুরের মেলান্দহ উপজেলায় মালয়েশিয়া ফেরত এক ব্যক্তিকে তার নিজ বাড়িতে পর্যবেক্ষণে রেখেছে স্বাস্থ্য বিভাগ। সোমবার জ্বর ও কাশির উপসর্গ নিয়ে মেলান্দহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে গেলে তাকে নিজ বাড়িতে আলাদা কক্ষে ১৪ দিনের পর্যবেক্ষণে থাকার পরামর্শ দেয়া হয়। তবে তার দেহে এখনো করোনা ভাইরাসের উপসর্গ পাওয়া যায়নি বলে নিশ্চিত করেছেন স্বাস্থ্য বিভাগ।

জামালপুরের সিভিল সার্জন ডা: গৌতম রায় জানায়, রবিবার মালয়েশিয়া থেকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে দেশে ফিরেন মেলান্দহ উপজেলার পয়তাল্লিশ বছর বয়সী এক ব্যক্তি। পরে বিমানবন্দর থেকে সরাসরি নিজ বাড়ি মেলান্দহ উপজেলার নাংলা ইউনিয়নের গ্রামের বাড়িতে চলে আসেন। সোমবার সকালে জ্বর ও কাশি নিয়ে মেলান্দহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে যান তিনি। এ সময় কর্তব্যরত চিকিৎসক প্রয়োজনীয় চিকিৎসা দেওয়ার পর বিদেশ ফেরত হওয়ায় নিজ বাড়িতে পরিবারের সদস্যদের সংস্পর্শ ছাড়া ১৪ দিন আলাদা ঘরে থাকার পরামর্শ দেওয়া হয়। এছাড়াও প্রতিদিন একজন স্বাস্থ্যকর্মী ওই ব্যক্তিকে পর্যবেক্ষণ করবেন বলে তিনি জানান।

সিভিল সার্জন আরও জানান, এ বিষয়ে আইইডিসিআর’র সাথে যোগাযোগ করা হয়েছে। ওই ব্যক্তির শরীরে এখনো করোনা ভাইরাসের তেমন কোন লক্ষণ না থাকায় করোনা ভাইরাস সনাক্তকরণের নমুনা সংগ্রহ করা হয়নি। তবে প্রয়োজন হলে আইইডিসিআর প্রতিনিধি পাঠিয়ে তার নমুনা সংগ্রহ করবে।

উল্লেখ্য, জামালপুরে করোনা ভাইরাস মোকাবেলায় ও জনগণকে সচেতন করার লক্ষ্যে জেলা প্রশাসককে সভাপতি ও সিভিল সার্জনকে সদস্য সচিব করে ১১ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কেউ আক্রান্ত হলে শেখ হাসিনা মেডিকেল কলেজ জামালপুরের নির্মাণাধীন প্রকল্প এলাকায় একটি ছাত্রী নিবাস ভবনে ১০০ শয্যার কোয়ারেন্টাইনের জন্য নির্ধারণ করা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply