অ্যান্ডারসনকে টপকে টেস্টের শীর্ষে রাবাদা


ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসনকে সরিয়ে টেস্টের এক নম্বর বোলার এখন দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা। ৭ম প্রোটিয়া বোলার হিসেবে টেস্ট বোলারদের তালিকার চূড়ায় উঠেছেন তিনি।

সদ্যসমাপ্ত ভারতের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার ৭২ রানের টেস্ট জয়ের পেছনে বল হাতে অগ্রণী ভূমিকার জন্য তার এই পদোন্নতি। প্রথম ইনিংসে ৩৪ রানে ৩টি এবং দ্বিতীয় ইনিংসে ৪১ রানে ২ উইকেট শিকার করেন ২২ বছর বয়সী এই তরুণ ফাস্ট বোলার। তাতেই বাগিয়ে নেন ৫ রেটিং পয়েন্ট।

এদিকে, অ্যাসেজে ইংল্যান্ডের  ভরাডুবির সাথে সাথে ব্যক্তিগত অর্জন থেকে ছিটকে পড়লেন অ্যান্ডারসন। সিডনি টেস্টে ৫৬ রানে ১ উইকেট পাওয়ার পর  ৫ রেটিং পয়েন্ট হারিয়ে ৮৮৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে আছেন এই ইংলিশ বোলার। শীর্ষে অবস্থান করা রাবাদার রেটিং পয়েন্ট অ্যান্ডারসনের থেকে ১ বেশি।

অ্যাসেজে সিরিজ সেরা অজি অধিনায়ক স্টিভেন স্মিথ ৯৪৭ পয়েন্ট নিয়ে ব্যাটিং র‌্যাংকিংয়ের শীর্ষস্থান ধরে রেখেছেন। তবে নড়চড় হয়েছে দুই থেকে পাঁচ নম্বর থাকা ব্যাটসম্যানদের অবস্থান। অ্যাশেজে শোচনীয় পরাজয়ের পরও ব্যাটিং র‌্যাংকিংয়েও উন্নতি করেছে ইংলিশ দলপতি জো রুট। বিরাট কোহলি ও কেন উইলিয়ামসনকে টপকে চার থেকে দুয়ে উঠে এসেছেন তিনি। চেতশ্বর পূজারা তিন থেকে নেমে গেছেন পাঁচে।

যমুন অনলাইন: এএস/টিএফ

 

 









Leave a reply