৯ বছর পর শেষ হচ্ছে ক্লপ এরা

|

সময়টা ছিল ১৫ অক্টোবর, ২০১৫। ইংলিশ ক্লাব লিভারপুলের কোচ হিসেবে দায়িত্ব নেন জার্মান মাস্টার ইয়ুর্গেন ক্লপ। অবশেষে ৯ বছর পর, চলতি মৌসুমের শেষে কোচের দায়িত্ব থেকে সরে যাচ্ছেন এই কোচ। শনিবার (২৭ এপ্রিল) এক প্রতিবেদনে ব্রিটিশ গণমাধ্যম দ্য গার্ডিয়ান এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়, ক্লপ দায়িত্ব নেওয়ার আগে লম্বা সময় ধরে শিরোপা-খরায় ভুগছিল অ্যানফিল্ডের ক্লাবটি। তবে তিনি আসার পর পুরোপুরি বদলে দিয়েছিলেন ক্লাবের খেলার ধরন। গত ৯ বছরে শূন্য লিভারপুলের ঝুলিকে সাফল্যে পূর্ণ করেছেন এই জার্মান কোচ। শিরোপা জিততে ভুলে যাওয়া ক্লাবটিকে সম্ভাব্য সব ট্রফির স্বাদ দিয়েছেন ক্লপ। তার বিদায়ে নিশ্চিতভাবেই খেলোয়াড় ও ভক্তদের মন খারাপ হওয়ার কথা, হয়েছেও।

তার কোচিংয়েই, ৩০ বছরের খরা কাটিয়ে ২০১৯-২০ মৌসুমে লিগ শিরোপা জেতে দলটি। তার আগের মৌসুমে ক্লাবটি ঘরে তোলে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা। তবে সব কিছুরই শেষ আছে। চলতি বছরের জানুয়ারিতেই ক্লাব ছাড়ার সিদ্ধান্ত জানিয়েছেন। ক্লাবের সঙ্গে আলোচনা করেই সিদ্ধান্ত নিয়েছেন ক্লপ।

লিভারপুল জানিয়েছে, ‘এই মৌসুম শেষে লিভারপুল কোচের দায়িত্ব ছাড়ার সিদ্ধান্ত জানিয়েছেন ইয়ুর্গেন ক্লপ’। ইংলিশ প্রিমিয়ার লিগে বাকি আর মাত্র ৪টি ম্যাচ। তারপরই লিভারপুলের সাথে সফর শেষ করবেন এই জার্মান মাস্টার।

/এআই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply