লেখা আছে N95 কিন্তু ভেতরে সব সময় সঠিকটা যাচ্ছে না: প্রধানমন্ত্রী

|

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, N95 লেখা বক্স, কিন্তু ভেতরে যে জিনিসটা সেটা সঠিক থাকে কি না? এটা একটু আপনারা জানাবেন। যেহেতু লাইভে অনেকেই আছে, তাই কথা বলছি না। তবে লেখা আছে এন-৯৫ কিন্তু ভেতরের জিনিস সবসময় সঠিকটা যাচ্ছে না। এর সাপ্লাইয়ার কে? সরাসরি বললাম তো, বাবুবাজারের মহানগর হাসপাতালে এগুলো যাচ্ছে। এটা তো করোনাভাইরাসের জন্য ডেডিকেটেড। এ রকম যদি কিছু কিছু জায়গায় হয়, এটা তো ঠিক না। বক্স তো ঠিক আছে, কিন্তু বক্সের ভেতরের জিনিসগুলো ঠিক আছে কি না। আমার মনে হয়, নজরদারিটা একটু বাড়ানো দরকার। বা যিনি রিসিভ করবেন, তিনি দেখেশুনে যেন রিসিভ করেন।

সোমবার করোনা পরিস্থিতি নিয়ে ঢাকা বিভাগের কিশোরগঞ্জ, টাঙ্গাইল, গাজীপুর ও মানিকগঞ্জ জেলা এবং ময়মনসিংহ বিভাগের জেলাগুলোর সঙ্গে ভিডিও কনফারেন্সে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, যারা সাপ্লাই দেয়, তারা সঠিকভাবে সঠিক জিনিস দিচ্ছে কি না? মহানগর হাসপাতালে কিছু জিনিস গেছে। এটা আপনাদের সবসময় দেখা উচিত। যার সাপ্লাইয়ার তারা ঠিকমতো দিচ্ছে কি না? বা সঠিক জিনিসটা কিনছি কি না? এটা দেখা দরকার, একটু দেখবেন। ছবিটা মন্ত্রীর কাছে পাঠিয়ে দিয়েছি, যাচাই করে দেখার জন্য।

এ সময় কেন্দ্রীয় ওষুধাগার (সিএমএসডি) পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শহিদ উল্লাহ বলেন, ‘কেন্দ্রীয় ওষুধাগারসহ একটি কমিটি করা আছে। যারা যখন যে সরবরাহটা আসবে, সেটা পরীক্ষা করে দেখা। ইতোমধ্যে আমরা অনেক পিপিই ফেরত দিয়েছি নিম্নমানের হওয়ার কারণে, যার পরিমাণ এক লাখ ৭০ হাজার। দেশের জরুরি প্রয়োজন মেটাতে গিয়ে হয়তো আমাদের ভুল হয়ে থাকতে পারে। এখন আমরা চাচ্ছি, এই ভুলগুলো যেন না হয়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply