করোনায় মানসিক ভারসাম্যহীন মানুষের পাশে মুক্তিযোদ্ধা ও নৈশপ্রহরী

|

কুড়িগ্রাম প্রতিনিধি:

করোনাভাইরাসের ভয়াল থাবায় জর্জরিত পুরো দেশ। এই সময় মানুষ যখন নাজেহাল তখন মানসিক ভারসাম্যহীন মানুষের পাশে দাড়িয়েছেন দু’জন ব্যক্তি। তারা হলেন মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম ও নৈশপ্রহরী আজাহার আলী।

এই সংকটকালে ভারসাম্যহীন মানুষগুলোর মুখে খাবার তুলে দিয়ে অনন্য এক দৃষ্টান্ত স্থাপন করেছেন ওই মুক্তিযোদ্ধা ও নৈশপ্রহরী। করোনার প্রভাবে হোটেল-রেস্তরা সহ বেশিরভাগ খাবারের দোকান বন্ধ থাকায় তারা খাবার পায় না। এই অসহায় মানুষগুলোর কথা চিন্তা করে তাদের জন্য এক বেলা খাবারের ব্যবস্থা করছেন ওই দু’জন।

মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বলেন, করোনায় ভারসাম্যহীন মানুষগুলো যে কতটা মানবেতর জীবন যাপন করছেন তা চোখে না দেখলে বুঝার উপায় নাই। তাই সাধ্যমত চেষ্টা করছি তাদের পাশে দাঁড়ানোর। যতদিন পর্যন্ত করোনার এ প্রভাব স্বাভাবিক না হয় সেই পর্যন্ত তাদের এ খাদ্য সহায়তা দিয়ে যাবো। এতে আমার স্ত্রী আমাকে খুব সহযোগীতা করেন। তিনি প্রতিদিন এসব খাবার রান্না করে দেয়।

কর্তিমারী বাজারের নৈশপ্রহরী আজাহার আলী জানান, মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম ও তার স্ত্রীর সহায়তায় প্রতিদিন রান্না করা খাবার বাজারে থাকা ভারসাম্যহীন মানুষদের মাঝে বিতরণ করি। তিনি আরোও বলেন, এই কঠিন সময়ে অসহায় মানুষগুলোর পাশে দাঁড়ানোর চেষ্টা করছি মাত্র।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply