শুনেছি, তামিম আগামী বছর থেকে খেলবে: পাপন

|

ফাইল ছবি

আমি শুনেছি, বাংলাদেশ জাতীয় দলে আগামী বছর থেকে খেলবে তামিম ইকবাল। বলেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল ইসলাম পাপন।

আজ রোববার (২৮ এপ্রিল) সাভারের পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্র (সিআরপি) পরিদর্শন করতে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

ক্রীড়ামন্ত্রী বলেন, কথা ছিল তামিম প্রথমে বসবে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান জালাল ইউনুস ও বোর্ড পরিচালক এনায়েত হোসেন সিরাজের সঙ্গে। এরপর আমার সঙ্গে বসবে। তাদের সঙ্গে তামিমের বসা হয়েছে। আমার সঙ্গে এখন বসবে।

বিসিবি সভাপতি বলেন, তামিমের কাছ থেকে শোনার আগে কিছু মন্তব্য করা উচিত নয়। তবে আমি যেটা শুনেছি– সে বলেছে, আগামী বছর থেকে জাতীয় দলে খেলবে।

মোস্তাফিজুর রহমানকে দেশে ফিরিয়ে না এনে আইপিএল খেলালে বেশি লাভ হতো কিনা, এমন প্রশ্নের জবাবে পাপন বলেন, হ্যাঁ, আইপিএল লাভবান হতো। কিন্তু আমরা কীভাবে লাভবান হবো?

প্রসঙ্গত, গত বছর জুলাইয়ে সিরিজ চলাকালে আকস্মিক অবসরের ঘোষণা দেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক তামিম ইকবাল। প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে তারই নির্দেশে পরদিনই অবসর ভেঙে দলে ফেরার কথা জানান তামিম। আড়াই মাস পর সেপ্টেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে হোম সিরিজ দিয়ে প্রত্যাবর্তনও করেন বাংলাদেশের সর্বকালের সেরা এই ওপেনার। এরপর আবার নানা নাটকীয়তা! পরে বোর্ড কর্তাদের বিরুদ্ধে ‘নোংরামি’র অভিযোগ তুলে ভারত বিশ্বকাপ থেকে নিজেকে সরিয়ে নেন তামিম।

এরপর থেকে তামিম কবে জাতীয় দলে ফিরবেন, তা নিয়ে আলোচনা চলছে। বিপিএল ফাইনালে তামিম ইকবাল বলেছিলেন, তাকে জাতীয় দলে ফেরাতে হলে অনেক কিছু করতে হবে। অনেক কিছু পরিবর্তন করতে হবে।

আরও পড়ুন: জাতীয় দলে ফেরাতে হলে তামিমের যে ‘শর্ত’ মানতে হবে

কোচ চান্দিকা হাথুরুসিংহের অধীনে তামিম আর খেলবেন না, এমন গুঞ্জনও রয়েছে। এ বিষয়ে সম্প্রতি বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনকে প্রশ্ন করেছিল যমুনা টেলিভিশন। সেসময় পাপন বলেছিলেন, তামিমের খেলা নিয়ে হাথুরুসিংহেকে কেন বলতে হবে? সে খেলতে চাইলে খেলবে।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply