স্বেচ্ছায় কোয়ারেন্টাইনে হোয়াইট হাউসের শীর্ষ ৩ কর্মকর্তা

|

করোনাভাইরাস টাস্কফোর্সের অন্যতম সদস্য অ্যান্থনি ফসি

সংক্রমণ থেকে বাঁচতে স্বেচ্ছা কোয়ারেন্টাইনে গেলেন যুক্তরাষ্ট্রের করোনা টাস্কফোর্সের ৩ সদস্য। এরমধ্যে রয়েছেন জাতীয় রোগ ও সংক্রমণ প্রতিরোধ ইন্সস্টিটিউটের পরিচালক ড. অ্যান্থনি ফসি।

এছাড়া আরও রয়েছেন সিডিসি’র পরিচালক ড. রবার্ট রেডফিল্ড এবং এফডিএ’র কমিশনার স্টিফেন হান। সম্প্রতি করোনা রোগীর সংস্পর্শে আসেন তারা। সবার নমুণা পরীক্ষা করা হয়েছে, নেভেটিভ এসেছে রিপোর্ট। সতর্কতার অংশ হিসাবে বাড়ি থেকেই কাজ করবেন শীর্ষ কর্মকর্তারা।

এদিকে, করোনা সংকটের মধ্যেই বিরল কাওয়াসাকি রোগে মারা গেলো হাসপাতালে চিকিৎসাধীন ৩ শিশু। যুক্তরাষ্ট্রে সম্প্রতি ৭৩ জন শিশু আক্রান্ত হয় ভাইরাসজনিত রোগটিতে। মার্কিন গবেষকদের দাবি, এরসাথে রয়েছে করোনার সংশ্লিষ্টতা।

নিউইয়র্কের গর্ভনর অ্যান্ড্রু ক্যুমো জানান, একেবারে ছোট বাচ্চাদের মধ্যে বিরল কাওয়াসাকি রোগের উপসর্গ দেখা যাচ্ছে। কোভিড-১৯ এর মতো শ্বাসকষ্ট নেই। কিন্তু ধমনীর রক্তপ্রবাহের ওপর রোগটি চাপ বাড়ায়। যা গড়াচ্ছে হার্ট বা ফুসফুস ফেইলের মতো ঘটনায়। দ্রুত বিস্তার ঘটাচ্ছে কাওয়াসাকি। তাই জাতীয় স্বাস্থ্য বিভাগ এবং সিডিসি নিউইয়র্কের পাশাপাশি অন্যান্য রাজ্যগুলোয় সতর্কতা জারির নির্দেশ দিয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply