৯ মাস ক্রিকেটারের মতো অনুশীলন করেছিল সুশান্ত: কিরণ মোরে

|

৯ মাস ক্রিকেটারের মতো অনুশীলন করেছিল সুশান্ত: কিরন মোরে

চরিত্রের প্রয়োজনে দীর্ঘ ৯ মাস নিয়মিত প্রশিক্ষণ গ্রহণ করেন সুশান্ত রাজপুত।

বলিউডের অভিনেতা সুশান্ত সিং রাজপুতের ‘আত্মহত্যা’র খবরে স্তম্ভিত গোটা বলিউড। এমএস ধোনি সিনেমার মুখ্য ভূমিকায় অভিনয় করে ভারতের ক্রিকেটাঙ্গনেরও আপন হয়ে উঠেছিলেন সুশান্ত সিং রাজপুত। আচমকা কী এমন হলো যে সাম্প্রতিক সময়ে একের পর এক হিট সিনেমা উপহার দেওয়া এই বলিউড অভিনেতা নিজেকে শেষ করে দেওয়ার সিদ্ধান্ত নিলেন? এটি নিয়ে প্রশ্ন উঠছে সব মহলে। ঘটনার আকস্মিকতায় হতবাক হয়ে গেছেন ব্লক ব্লাস্টার ‘এমএস ধোনি, দ্য আনটোল্ড স্টোরি’ সিনেমার জন্য অভিনেতাকে প্রশিক্ষণ দেওয়া দেশের প্রাক্তন উইকেটরক্ষক তথা নির্বাচক কিরণ মোরে। তার প্রশ্ন, সুশান্তের মতো প্রতিভাবান কেনো এমন করলেন?

দেশের সর্বকালের সেরা ক্রিকেট অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির চরিত্রে অভিনয় করা যে সহজ কাজ ছিল না, তা জানিয়েছিলেন সুশান্ত সিং রাজপুত নিজে। এই চরিত্র ফুটিয়ে তোলার জন্য তাকে কড়া অনুশীলনের পাশাপাশি প্রচুর ঘাম ঝরাতে হয়েছিল বলে জানিয়েছিলেন সদ্য প্রয়াত অভিনেতা। তবে বিসিসিআই এবং ভারতীয় ক্রিকেট দলের সহযোগিতায় তার কাজ অনেক সহজ হয়ে গিয়েছিল বলেও স্বীকার করেছিলেন সুশান্ত। সিনেমা শুরুর আগে বাইশ গজে সাবলীল হতে ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন উইকেটরক্ষক এবং নির্বাচক কিরণ মোরের কাছ থেকে প্রশিক্ষণ নিয়েছিলেন ৩৪ বছরের অভিনেতা।

এমএস ধোনি চরিত্র অভিনয় করার জন্য সুশান্তকে প্রশিক্ষণ দেওয়া প্রাক্তনী কিরণ মোরে টুইটারে লেখেছেন, বেশ কয়েক মাস একসঙ্গে কাজ করার সৌজন্যে তিনি সুশান্ত সিং রাজপুতকে কাছ থেকে দেখেছেন। কী করে এই শোক থেকে বেরোবেন, তা বুঝেই উঠতে পারছেন না মোরে। তার কথায়, সময়ের অনেক আগেই চলে গেলেন এই বলিউড অভিনেতা।

কিরন মোরে আরও বলেন, আমরা একটা চমৎকার ছেলেকে হারালাম। সে ছিল শিক্ষিত, মার্জিত ও সফল। এমএস ধোনি চলচ্চিত্রের সময়ের কথা স্মরণ করে তিনি বলেন, সে একজন ক্রিকেটারের মতো করে প্রশিক্ষণ নিয়েছিল। সে তার চরিত্রের প্রয়োজনে দীর্ঘ ৯ মাস নিয়মিত প্রশিক্ষণ গ্রহণ করেছিল। ধোনির হেলিকপ্টার শটও রপ্ত করে নিয়েছিল সে।

এমন মৃত্যুকে একদমই মেনে নিতে পারছেন না ভারতের সাবেক উইকেটরক্ষক ও নির্বাচক কমিটির চেয়ারম্যান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply