পাকিস্তানে নিখোঁজ ভারতীয় কর্মকর্তাদের পাওয়া গেছে

|

পাকিস্তানে নিখোঁজ ভারতীয় কর্মকর্তাদের পাওয়া গেছে

পাকিস্তানে ভারতীয় দূতাবাসের কর্মরত দুই কর্মকর্তাকে পাওয়া গেছে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি। সোমবার রাতে পাকিস্তান পুলিশ তাদের ‘ফেরত দেয়’।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের দাবি, ওই দুই কর্মী সড়ক দুর্ঘটনার পর পালানোর চেষ্টা করলে স্থানীয়রা তাদের আটক করে পুলিশে হস্তান্তর করে। তাদের বিরুদ্ধে ইসলামাবাদ সচিবালয় থানায় দায়ের করা মামলায় এক জনের কাছে জাল নোট পাওয়ার অভিযোগও আনা হয়েছে। সোমবার রাতে ভারতীয় দূতাবাসের কর্মকর্তাদের জিম্মায় তাদের মুক্তি দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছে ভারত ও পাকিস্তানের একাধিক সংবাদমাধ্যম।

উল্লেখ্য, সোমবার সকাল আটটা থেকে ওই দুই কর্মী নিখোঁজ হয়ে যায় বলে দাবি করে ভারতের একাধিক সংবাদমাধ্যম। দুজনকে খুঁজে না পেয়ে সোমবার পাকিস্তান সরকারকে জানায় ভারত। এরপর দিল্লিতে পাক কর্মকর্তাদের সঙ্গে বৈঠক হয়।

এদিকে ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সম্পর্ক গত কয়েক দিন ধরে নতুন মোড় নিয়েছে গুপ্তচরবৃত্তির অভিযোগে। পাকিস্তানের দুই কর্মকর্তাকে তাড়ানোর পর ইসলামাবাদে থাকা ভারতীয় কর্মকর্তারা শঙ্কায় আছেন। ইসলামাবাদ দূতাবাসের কর্মকর্তারা ‘অবৈধভাবে আটক’ এবং নির্যাতনের শিকার হতে পারেন বলে শঙ্কা ভারত সরকারের।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply