ভারতীয় সেনাদের মৃত্যু নিয়ে মোদী কী লুকাতে চাইছেন? প্রশ্ন রাহুলের

|

লাদাখে গালওয়ান উপত্যকায় চীনের সাথে সংঘাতে ২০ ভারতীয় সৈন্য নিহত হওয়া নিয়ে দেশের প্রধানমন্ত্রী চুপ কেন তা নিয়ে প্রশ্ন তুলেছেন রাহুল গান্ধী। খবর এনডিটিভি’র।

এক টুইটে তিনি লিখেন, “কেন প্রধানমন্ত্রী চুপ করে রয়েছেন? কেনই বা তিনি লুকোতে চাইছেন? অনেক হয়েছে। এবার আমরা জানতে চাই যে ওখানে ঠিক কী ঘটছে। আমাদের সেনা জওয়ানদের হত্যা করার স্পর্ধা হয় কী করে চীনের? কোন স্পর্ধায় আমাদের জমি নিয়ে নেয় চীন?”

আরেক টুইটে তিনি নিহত সেনা সদস্যদের প্রতি শ্রদ্ধা ও তাদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে মোদীকে খোলস ছেড়ে বেড়িয়ে সত্য বলারও আহ্বান জানান।

তিনি লিখেন, “দু’দিন আগেই ভারত ২০ জন সেনাকে হারিয়েছে। চীন আমাদের জমি দখল করেছে এবং আমাদের এলাকা দখল করেছে। আপনি এখনও চুপ করে কেন প্রধানমন্ত্রী? আপনি কোথায় লুকিয়ে আছেন? আপনি বেরিয়ে আসুন, পুরো দেশ আপনার সঙ্গে রয়েছে। আমরা সবাই আপনার সঙ্গে আছি। আপনি এবার বাইরে এসে সত্যি কথাটা বলুন, ভয় পাবেন না”।

সোমবার চীনা সেনাদের হামলায় সীমান্তে এক ভারতীয় কর্নেলসহ দুই সেনা জওয়ান নিহত হয়। তারপরই মঙ্গলবার চীনা হামলায় ২০ ভারতীয় সেনা নিহত ও অনেক সেনা গুরুতর আহত হওয়ার খবর নিশ্চিত করে ভারতীয় গণমাধ্যম। এসময় ৪৩ চীনা সেনা হতাহত হওয়ারও খবর জানায় ভারতীয় গণমাধ্যম। যদিও এব্যাপারে চীনা কর্তৃপক্ষের কোন মন্তব্য পাওয়া যায়নি।









Leave a reply