শিল্পপতি ও বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের মৃত্যুতে বিশিষ্টজনদের শোক

|

যমুনা গ্রুপের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নূরুল ইসলাম

চলে গেলেন যমুনা গ্রুপের চেয়ারম্যান, বিশিষ্ট শিল্পপতি ও বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম। সোমবার রাজধানীর এভারকেয়ার হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি অ্যাডভোকেট আবদুল হামিদ। এছাড়াও তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সাবেক রাষ্ট্রপতি ডা. বদরুদ্দোজা চৌধুরী, প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, সংবিধান বিশেষজ্ঞ ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের, জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক ও বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদসহ বিভিন্ন মন্ত্রী, এমপি, শিল্পপতিসহ দেশের বিশিষ্ট ব্যক্তিরা।

তার স্ত্রী অ্যাডভোকেট সালমা ইসলাম একজন সংসদ সদস্য। দেশের গুরুত্বপূর্ণ সময়ে প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করা সালমা ইসলাম জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য। মৃত্যুকালে নুরুল ইসলাম এক পুত্র ও তিন কন্যাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের মৃত্যুতে শোক জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া, চিফ হুইপ নুর-ই আলম চৌধুরী লিটন।

এছাড়াও তার মৃত্যুতে শোক জানিয়েছেন, আওয়ামী লীগ নেতা ও ১৪ দলের সমন্বয়ক আমীর হোসেন আমু, আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমদ, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সম্মানিত সভাপতি ও আওয়ামী লীগ সভাপতি মন্ডলীর সদস্য আবদুল মতিন খসরু, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল, স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম, শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুয়ায়ূন, রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন, বন ও পরিবেশমন্ত্রী মো. শাহাবউদ্দিন, প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান আহমদ, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, মৎস ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, শ্রম প্রতিমন্ত্রী মুন্নুজান সুফিয়ান, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরিফ আহমেদ, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এল খালিদ, তথ্য প্রতিমন্ত্রী ড. মুরাদ হাসান, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন এমপি, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী এমপি, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য, বীর মুক্তিযোদ্ধা ও প্রবীণ আওয়ামী লীগ নেতা মোফাজ্জেল হোসেন চৌধুরী মায়া, সাবেক মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, সাবেক যোগাযোগ মন্ত্রী সৈয়দ আবুল হোসেন, যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন শোক প্রকাশ করেছেন।

আরও শোক প্রকাশ করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ও উত্তর সিটির মেয়র আতিকুল ইসলাম। রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ, বিএনপি ভাইস চেয়ারম্যান মে.জে. রুহুল আলম চৌধুরী, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সুপ্রিমকোর্ট বারের সাবেক সভাপতি সিনিয়র আইনজীবী জনাব, খন্দকার মাহবুব হোসেন, সাবেক মন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার দুলু ও বিএনপি নেতা তাবিথ আওয়াল।

তার মৃত্যুতে শোক জানিয়েছেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, এ বি এম রুহুল আমীন হাওলাদার, জিয়াউদ্দিন আহমেদ বাবলু, সৈয়দ আবু হোসেন বাবলা, মুজিবুল হক চুন্নু, মহাসচিব মশিউর রহমান রাঙ্গাঁসহ পার্টির নেতাকর্মীরা। তারা মরহুমের শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও বীর মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরী, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি, প্রবীণ রাজনীতিবিদ ও জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আক্তার এমপি, জেএসডির সাবেক সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, বিকল্প ধারা বাংলাদেশের সাধারণ সম্পাদক মেজর (অব.) আবদুল মান্নান ও যুগ্ম মহাসচিব মাহী বি চৌধুরী, গণফোরাম সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহম্মদ ইবরাহিম, কৃষক শ্রমিক জনতা লীগ সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান বীর প্রতীক, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদ, নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না, জাকের পার্টি চেয়ারম্যান মোস্তফা আমীর ফয়সল, জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার।

শোক প্রকাশ করেছেন, প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ও সাংবাদিক নেতা ইকবাল সোবহান চৌধুরী, প্রধানমন্ত্রীর সাবেক উপদেষ্টা ডা. মোদাচ্ছের আলী, দৈনিক যুগান্তর সম্পাদক ও জাতীয় প্রেস ক্লাবের সভাপতি সাইফুল আলম, সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমীন, যমুনা টেলিভিশনের প্রধান বার্তা সম্পাদক ফাহিম আহমেদ, যমুনা টেলিভিশনের প্রতিষ্ঠাতা সিইও সাবেক সিনিয়র সচিব আবু আলম শহিদ খান, আহসান গ্রুপের চেয়ারম্যান ও ডিবিসি নিউজের এমডি এম শহীদুল হাসান, চ্যানেল আইএর এমডি ফরিদুর রেজা সাগর, রূপায়ণ গ্রুপ এবং দৈনিক দেশ রূপান্তরের চেয়ারম্যান মোঃ লিয়াকত আলী খান মুকুল, আরটিভি ও বেঙ্গল গ্রুপের চ্যেয়ারম্যান আলহাজ মোর্শেদ আলম এমপি, এডিটর’স গিল্ড বাংলাদেশ, ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার-বিজেসি, অ্যাসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্স-অ্যাটকো, ক্যাবল অপারেটর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ কোয়াব, কোর্ট রিপোর্টার্স এসোসিয়েশন ও ঢাকা টাইমসের সম্পাদক ও এই সময়ের সম্পাদক আরিফুর রহমান দোলন।

এছাড়াও শোক প্রকাশ করেছেন, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান শাহ আলম, এস আলম গ্রুপের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদ, প্রাণ-আরএফএল গ্রুপের চেয়ারম্যান আহসান খান চৌধুরী, আমিন মোহাম্মদ গ্রুপের চেয়ারম্যান এম এম এনামুল হক,হোসাফ গ্রুপ এর চেয়ারম্যান
মোয়াজ্জেম হোসেন, রানার গ্রুপের চেয়ারম্যান হাফিজুর রহমান খান, মেঘনা গ্রুপের চেয়ারম্যান মোস্তফা কামাল, পারটেক্স গ্রুপের চেয়ারম্যান এম এ হাসেম, জিডিএইজ গ্রুপের চেয়ারম্যান মো. আলমগীর কবির, ইউএস-বাংলা গ্রুপের চেয়ারম্যান জনাব মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন, নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আব্দুল মাতলুব আহমাদ, দেশ ট্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মাহমুদুল হক, বাংলাদেশ কর্পোরেট ফোরামের সভাপতি ও ইগলু’র সিইও কামরুল হাসান, এলিট ক্লাব লিমিটেডের সভাপতি রফিকুল ইসলাম বাবুল, ওয়ালটন গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব নূর জাহান ইসলাম, আবদুল মোনেম লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক এএসএম মহিউদ্দিন মোনেম, রানার গ্রুপের চেয়ারম্যান হাফিজুর রহমান খান, খান ব্রাদার্সের ব্যবস্থাপনা পরিচালক তোফায়েল কবির খান, অ্যাডভোকেট মানজিল মোরশেদ, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি), বাংলাদেশ এগ্রো প্রসেসর’স এসোসিয়েশন (বাপা), আমিন জুয়েলার্স ও গুলশান ক্লাবের চেয়ারম্যান সাইফুর রহমান, বাংলাদেশ হোমিওপ্যাথি বোর্ডের চেয়ারম্যান ডাঃ দিলীপ কুমার রায়, ঢাকা জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবু সাঈদ মিয়া গভীর শোক প্রকাশ করেছেন।

রিয়েল অ্যাস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (রিহ্যাব) প্রেসিডেন্ট আলমগীর শামসুল আলামিন, সিনিয়র সহ-সভাপতি নুরনবী চৌধুরী শাওন-এমপি শিল্পপতি ও বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply