যুক্তরাষ্ট্রে মাস্ক বিরোধীদের গ্রিল পার্টির আয়োজন

|

প্রতিদিন করোনা শনাক্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়লেও, যুক্তরাষ্ট্রের অনেকেই স্বাস্থ্যবিধি নিয়ে নাখোশ। রীতিমতো গ্রিল পার্টিরও আয়োজন করেছেন মাস্ক বিরোধীরা।

মহামারি পরিস্থিতি যতো ভয়াবহই হোক, মাস্ক পরতে নারাজ তারা। এ জন্য বিশেষ অফারও চালু করেছেন। কেউ প্রতিবাদ করলেই উল্টো তোপের মুখে পড়ছেন। এদিকে করোনা মহামারিতে সবচেয়ে বেশি ভয়াবহতার স্বাক্ষী যুক্তরাষ্ট্র। তার পরও নূন্যতম স্বাস্থ্যবিধি মানতে নারাজ বিভিন্ন রাজ্যের বাসিন্দারা।

এরই ধারাবাহিকতায় ফ্লোরিডায় অবাক করা কাণ্ড ঘটিয়েছে মাস্ক বিরোধীরা। রীতিমত ঘটা করে আয়োজন করেছে গ্রীল পার্টির। তাদের আয়োজনে কেউ মাস্ক ছাড়া অংশ নিলেই খাবার মিলছে বিনামূল্যে।

তারি হিল নামে মাস্ক বিরোধী এক আন্দোলনকারী বলেন, মহামারিতে ঝুঁকি রয়েছে তবে খুবই কম। আমাদের এখানে ৯৯ শতাংশের বেশি সুস্থ হয়ে গেছেন। সবকিছু ভালোর দিকে। তাই কোন কিছু চাপিয়ে না দিয়ে স্বাস্থ্যের দায়ীত্ব যার যার নিজের ওপর ছেড়ে দেয়াই ভালো।

তবে এসব দেখে তাদেরকে সাবধানী হতে বলেও তোপের মুখে পড়ছেন অনেকে। কাছে এক বাড়ির মালিক বিরোধীতা করলে তিনি বলেন, এই বাড়ির মালিক একাই সচেতনতার কথা বলছেন। সমস্যা মনে করলে দরজা- জানালা বন্ধ করে ঘরে থাকুক।

এদিকে গেলো এক সপ্তাহে গড়ে প্রতিদিন ৬০ হাজারের বেশি সংক্রমণ দেখেছে যুক্তরাষ্ট্র। এর মধ্যে সবচেয়ে বেশি নিউইয়র্ক, নিউ জার্সি, ক্যালিফোর্নিয়া, টেক্সাস ও ফ্লোরিডায়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply