মহানবীকে নিয়ে বিতর্কিত পোস্ট: রণক্ষেত্র বেঙ্গালুরু; গুলিতে নিহত ৩

|

সামাজিক যোগাযোগ মাধ্যমের একটি বিতর্কিত পোস্ট ঘিরে রণক্ষেত্র বেঙ্গালুরু। মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে ফেসবুকে বিতর্কিত পোস্ট দেয়ায় সংঘর্ষে পুলিশের গুলিতে এখনও পর্যন্ত তিন ব্যক্তির মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছেন প্রায় ৬০ জন পুলিশ। ঘটনায় প্রায় শতাধিক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে দিতে পুলিশ লাঠিচার্জ, টিয়ারগ্যাস নিক্ষেপ ও গুলি চালিয়েছে। খবর জি নিউজ ও হিন্দুস্তান টাইমসের।

খবরে বলা হয়েছে, কংগ্রেস বিধায়ক শ্রীনিবাস মূর্তির ভাতিজার একটি পোস্টকে ঘিরে সংঘর্ষের সূত্রপাত। গতকাল ফেসবুকে একটি ‘বিতর্কিত’ পোস্ট করেন নেতার ভাতিজা। তারপরই পরিস্থিতি উত্তপ্ত হয়ে পড়ে। রাতে মূর্তির বাসভবনের সামনে বিক্ষোভ শুরু হয়। বাড়ি লক্ষ্য করে চলে পাথর নিক্ষেপ; আগুন ধরিয়ে দেয়া হয় ২-৩টি গাড়িতে। এরপরই ডিজে হাল্লি থানায় গিয়ে ভাঙচুর চালায় হামলাকারীরা।

ইতোমধ্যে ফেসবুকে দেয়া পোস্টটি মুছে দিয়েছেন তার ভাতিজা নবীন। যদিও তার অ্যাকাউন্ট হ্যাকড হয়েছিল বলে দাবি করেন নবীন। এদিকে সামাজিক মাধ্যমে অবমাননামূলক মন্তব্যের দায়ে নবীনকে গ্রেফতার করা হয়েছে।

ভারতের সবচেয়ে বড় সংবাদ সংস্থা এশিয়ান নিউজ ইন্টারন্যাশনালের (এএনআই) খবরে বলা হয়, মহানবীকে নিয়ে ফেসবুকে বিতর্কিত পোস্ট দেয়ায় শ্রীনিবাস মূর্তির বাড়িতে হামলা করা হয়েছে।

বেঙ্গালুরু পুলিশ কমিশনার কামাল পান্ত বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসা হয়েছে। আগামীকাল সকাল পর্যন্ত সহিংসতা কবলিত ডিজি হাল্লি ও কেজি হাল্লি এলাকায় কারফিউ জারি করা হয়েছে। বেঙ্গালুরু শহরে বড় ধরনের সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে।

কর্ণাটকের স্বরাষ্ট্রমন্ত্রী বাসবরাজ বোমাই বলেন, ঘটনার তদন্ত করা হবে। হিংসা ও ভাঙচুর বরদাস্ত করা হবে না।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply