নাসিরনগর স্বাস্থ্য কমপ্লেক্সে আইসিইউ বেড ও শিশু কর্নার স্থাপন

|

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ)’র তিনটি বেড ও জরুরি চিকিৎসার জন্য সেন্ট্রাল অক্সিজেন চালু করা হয়েছে। এছাড়া হাসপাতালের ভিতরে শিশুদের খেলাধুলা করার জন্য তৈরি করা হয়েছে শিশু কর্নার।

মঙ্গলবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া-১ আসনের জাতীয় সংসদ সদস্য, সমাজ কল্যাণ বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন সংগ্রাম আইসিইউ বেড ও শিশু কর্নারের উদ্বোধন করেন। ব্রাহ্মণবাড়িয়া জেলার মধ্যে এই প্রথম কোনো উপজেলায় আইসিইউ ইউনিট ও সেন্ট্রাল অক্সিজেন চালু করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, জেলার কোথাও আইসিইউ ও সেন্ট্রাল অক্সিজেন না থাকলেও নাসিরনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এখন রয়েছে। স্বাস্থ্য কমপ্লেক্সের দ্বিতীয় তলার পশ্চিম দিকে বিশ লাখ টাকা খরচ করে আইসিইউ ইউনিটে তিন শয্যা ও তের লাখ টাকা ব্যয়ে সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট স্থাপন করা হয়। আইসিইউ ইউনিটে তিন শয্যার প্রত্যেকটির পাশে অক্সিজেন নেয়ার ব্যবস্থা করা হয়েছে।

এছাড়াও দেড় লাখ টাকা ব্যয়ে শিশুদের খেলার জন্য শিশু কর্নার নির্মাণ করা হয়েছে। প্রায় পাঁচ মাস পূর্বে এসব উন্নয়নের কাজ শুরু হয়। গত সপ্তাহে এসব কাজ শেষ হয়েছে।

এই ব্যাপারে সংসদ সদস্য বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন সংগ্রাম জানান, একসময় মানুষ নাসিরনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসলে দুর্গন্ধে থাকতে পারতো না। এখন মানুষ তাদের চাহিদা মতো চিকিৎসা
সেবা পাচ্ছেন। পর্যায়ক্রমে এই স্বাস্থ্য কমপ্লেক্সের আরও আধুনিকায়ন করা হবে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply