কমলা হ্যারিস জয়ী হলে তা যুক্তরাষ্ট্রের জন্য চরম অপমানের: ট্রাম্প

|

মার্কিন প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেনের রানিংমেট হিসেবে কমলা হ্যারিসের নাম চূড়ান্ত হওয়ার পর থেকেই তার ওপর আক্রমণাত্মক ডোনাল্ড ট্রাম্প। মঙ্গলবার নর্থ ক্যারোলাইনায় নির্বাচনী প্রচারণায় তার সমালোচনায় মুখোর ছিলেন প্রেসিডেন্ট।

ভাইস প্রেসিডেন্ট হলে ২০২৪ সালের নির্বাচনে সরাসরি প্রেসিডেন্ট প্রার্থী হতে পারেন কমলা হ্যারিস; এমন শঙ্কা প্রকাশ করেন ট্রাম্প। নর্থ ক্যারোলাইনায় নির্বাচনী প্রচারণায় অংশ নিয়ে ট্রাম্প বলেন, কমলা হ্যারিস জয়ী হলে তা যুক্তরাষ্ট্রের জন্য চরম অপমানের।

এছাড়া প্রতিদ্বন্দ্বি প্রার্থী জো বাইডেনের সব পরিকল্পনা চীনের বলেও অভিযোগ করেন তিনি। এসময় নভেম্বরের নির্বাচনে ডাবল ভোট নেয়ারও ইঙ্গিত দেন প্রেসিডেন্ট।

ডোনাল্ড ট্রাম্প বলেন, কমলা হ্যারিস জয়ী হলে যুক্তরাষ্ট্রকে নীচের দিকে নিয়ে যাবে। সেই পতন হবে দ্রুতগতীতে। কারণ জনগন তাকে একটুও পছন্দ করে না। সে কখনওই যুক্তরাষ্ট্রের প্রথম নারী প্রেসিডেন্ট হতে পারবে না। এটি হলে আমাদের দেশের জন্য তা হবে অপমানজনক।

এদিন নির্বাচনী প্রচারণায় ফের ভোটারদের দুইবার ভোট দেয়ার ইঙ্গিত দেন প্রেসিডেন্ট ট্রাম্প। যদিও এই পদ্ধতি এবং অভিজ্ঞতা নিয়ে মোটেও সন্তুষ্ট না রাজ্য সরকাররা।

জর্জিয়ার সেক্রেটারি অব স্টেট ব্রাড রাফেনস্পার্গার বলেন, প্রাথমিক জরিপে আমাদের রাজ্যে ডাবল ব্যালট পদ্ধিতিতে ভোট পড়েছে মাত্র এক হাজার। দেড় লাখ ভোটারের মধ্যে এই সংখ্যা খুবই সামান্য। এটি নভেম্বরের নির্বাচন বা ভবিষ্যতের জন্য মোটেও গ্রহণযোগ্য হবে না। বিশেষ করে জর্জিয়াতে।

৩ নভেম্বর অনুষ্ঠিত হবে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন। এর আগে ২৯ সেপ্টেম্বর প্রথমবারের মতো টিভি বিতর্কে অংশ নেবেন ডোনাল্ড ট্রাম্প এবং জো বাইডেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply