মসজিদে বিস্ফোরণে আরও একজনের মৃত্যু

|

নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণের ঘটনায় আব্দুস সাত্তার নামে আরও একজনের মৃত্যু হয়েছে। তার শরীরে ৭০ শতাংশ বার্ন ছিলো। এখন পর্যন্ত এ ঘটনায় মারা গেলেন ২৯ জন।

বৃহস্পতিবার সকালে তার মৃত্যু হয়েছে। এ তথ্য নিশ্চিত করেন ডা. সামন্তলাল সেন। চিকিৎসাধীন ৭ জনের প্রায় সবার অবস্থাই সংকটাপন্ন বলে জানান তিনি।

এর আগে এ ঘটনায় মসজিদের ইমাম আব্দুল মালেক (৬০) ও মুয়াজ্জিনসহ ২৮ জন মারা গেছেন। সবার মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এদিকে, মসজিদে বিস্ফোরণে হতাহতদের প্রত্যেকের পরিবারকে পাঁচ লাখ টাকা করে দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আগামী সাত দিনের মধ্যে এই টাকা দিতে বলা হয়েছে তিতাস গ্যাস কর্তৃপক্ষকে। এই টাকা নারায়ণগঞ্জের জেলা প্রশাসকের কাছে জমা দিতে হবে। জেলা প্রশাসক এসব টাকা বিতরণ করবেন।

বুধবার (০৯ সেপ্টেম্বর) বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার, ব্যারিস্টার মার ই-য়াম খন্দকার।

এর আগে গত ৭ সেপ্টেম্বর মসজিদে বিস্ফোরণের ঘটনায় নিহত ও ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারকে ৫০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়। নারায়ণগঞ্জের বাসিন্দা ও সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মার ই-য়াম খন্দকার জনস্বার্থে এ রিট দায়ের করেন।

উল্লেখ্য, শুক্রবার রাত পৌনে ৯টার দিকে বিস্ফোরণের ঘটনা ঘটে। স্থানীয় কয়েকজনের সঙ্গে কথা বলে জানা যায়, পৌনে ৯টায় মসজিদের ভেতরে থাকা এসির বিস্ফোরিত হয়। মুহূর্তের মধ্যে মসজিদের ভেতরে থাকা ৩০ থেকে ৪০ জনের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। হুড়োহুড়ি করে বের হওয়ার চেষ্টা করেন তারা। তাদের অনেকেই দগ্ধ ও আহত ছিলেন।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply