মাঝ নদীতে লঞ্চে জন্ম নিলো ‘নুসাইবা’

|

বরিশাল ব্যুরো:

মেঘনায় মাঝ নদীতে চলন্ত একটি যাত্রীবাহী লঞ্চে এক শিশু কন্যার জন্ম হয়েছে। গতরাত (শনিবার) ১২টার দিকে ঢাকা-বরিশাল ‍রুটের অ্যাডভেঞ্চার-৯ লঞ্চে এ ঘটনা ঘটে। লঞ্চটি ঢাকা থেকে বরিশালে যাচ্ছিল। শিশুটি জন্মের পরপরই তার নাম রাখা হয়েছে ‘নুসাইবা’।

নুসাইবার বাবা ফোরকান হাওলাদার রাজধানীতে একটি পোশাক কারখানায় চাকরি করেন। তাদের গ্রামের বাড়ি বরিশালের বাকেরগঞ্জ উপজেলার দুধল ইউনিয়নে।

ফোরকান হাওলাদার টেলিফোনে জানান, অন্তঃসত্ত্বা স্ত্রী ফাহিমা বেগমকে নিয়ে শনিবার রাত পৌনে ৯টার দিকে রাজধানীর সদরঘাট থেকে অ্যাডভেঞ্চার-৯ লঞ্চে করে বরিশালের উদ্দেশে রওয়ানা দেন তিনি। রাত সাড়ে ১১টার দিকে ফাহিমা বেগমের প্রসব বেদনা শুরু হয়। লঞ্চ কর্তৃপক্ষসহ যাত্রীদের অনেকেই তাদের সাহায্যে এগিয়ে আসেন। দুইজন নারীর সহায়তায় নিরাপদে কন্যা সন্তান জন্ম দেন তার স্ত্রী। লঞ্চের যাত্রী একজন নারী চিকিৎসক সারা রাত তার স্ত্রী ও সন্তাদের দেখভাল করেন বলে জানান ফোরকান।

সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে ফোরকান বলেন, সকালে তারা গ্রামের বাড়ি বাকেরগঞ্জে চলে গেছেন। মা ও সন্তান দু’জনই সুস্থ আছেন।

অ্যাডভেঞ্চার-৯ লঞ্চের সুপারভাইজার নুর খান মাসুদ জানান, ফোরকান-ফাহিমা দম্পতি ডেকের যাত্রী ছিলেন। ফাহিমা বেগমের প্রসব বেদনার খবর জানতে পেরে তাকে তাৎক্ষণিক কেবিনে নিয়ে যাওয়া হয়। সদ্য জন্ম নেয়া নুসাইবা ও তার বাবা-মায়ের অ্যাডভেঞ্চার লঞ্চে যাতায়াত সারা জীবনের জন্য ফ্রি ঘোষণা করেছে লঞ্চ কর্তৃপক্ষ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply